শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী আর নেই

মাহমুদ আল আজাদ হাটহাজারী (চট্টগ্রাম) :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

হেফাজতে ইসলামের আমীর ও দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। গতকাল বৃহস্পতিবার বেলা ১২.৪৫ মিনিটে তিনি চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআর এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস তাঁর মৃত্যুর বিষয়টি বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় হঠাৎ উচ্চ রক্তচাপের কারণে তিনি অনেকটা সংজ্ঞাহীন হয়ে পড়ায় তাকে বেলা সাড়ে ১১টার দিকে সিএসসিআর এ তাকে ভর্তি করা হয়। এদিকে বাবুনগরীর মরদেহ বিকেল ৪টায় ফটিকছড়ি গ্রামের বাড়ীতে শেষ দেখার জন্য নেয়া হয়েছে। মাওলানা মীর ইদরীস বলেন, ‘কয়েকদিন আগেও হুজুরের নিয়মিত চেক আপে সবকিছু ঠিক ছিল। তবে বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় হঠাৎ উচ্চ রক্তচাপের কারণে তিনি অনেকটা সংজ্ঞাহীন হয়ে পড়েন। তাকে বেলা বারোটার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআর এ তাকে ভর্তি করা হয়। তিনি ডাক্তার ইব্রাহিমের তত্তবধানে চিকিৎসাধীন ছিলেন। প্রথমে সাধারণ ওয়ার্ড ও পরে অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে ১২.৫০মিনিটে তার মৃত্যু হয়। এর পরে বাবুনগরীকে হাটহাজারী মাদরাসায় নিয়ে আসা হয়। দুর দুরান্ত থেকে বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরা ও তৌহিদী জনতা ছুটে আসছে এক নজর দেখতে। প্রসঙ্গত,৭৩ বছর বয়সী আল্লামা বাবুনগরী বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি দীর্ঘদিন ধরে কিডনির জটিলতা, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে অসুস্থতায় ভুগছিলেন।রাত ১১টায় হাটহাজরী মাদরাসায় জানাজা নামাজ অনুষ্টিত হবে বলে কতৃপক্ষ জানিয়েছে। সেখানেই আল্লামা শফীর কবরের পাশে বাবুনগরীকে দাফন করা হবে বলেও সিদ্ধান্ত হয় মাদরাসা ও পরিবারের পক্ষ থেকে। তিনি মৃত্যুকালীন সময়ে হাটহাজারী মাদরাসার শিক্ষা পরিচালক ও হেফাজতের আমীরের দায়িত্ব পালন করেছেন।
ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বাবুনগরী অগ্রণী ভূমিকা পালন করেছেন: বিএনপি‍ঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে ইন্তেকাল করেছেন। দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও হেফাজতে ইসলামের আমিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল বৃহস্পতিবার বিএনপি সাংগঠনিক সম্পাদক ও দলটির কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত শোকবার্তায় ফখরুল বলেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, দ্বীনি আলেম ও হেফাজতে ইসলামের আমির মরহুম জুনায়েদ বাবুনগরী বাংলাদেশে ইসলামী জ্ঞান চর্চা এবং ইসলামের প্রচার, প্রসার ও মূল্যবোধ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। শোকবার্তায় তিনি বলেন, খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ ও পন্ডিত হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তিনি ন্যায় ও ইনসাফের পক্ষে সবসময় সোচ্চার ছিলেন। তার ইন্তেকালে একজন দৃঢ়চেতা ও সাহসী মানুষের নেতৃত্ব থেকে জাতি বঞ্চিত হলো। বিএনপি মহাসচিব আরও বলেন, দেশের স্বনামধন্য ইসলামী চিন্তাবিদ বাবুনগরীর মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ ও খ্যাতিমান আলেমকে হারাল, যার অভাব সহজে পূরণ হওয়ার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com