শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম ::
বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম খান পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায় নাই : ডা. শফিকুর রহমান জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই : তারেক রহমান ব্যবসায়ী ওয়াদুদ হত্যা: সাবেক ডিসি মশিউর সাত দিনের রিমান্ডে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত দেশবাসী তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে ফোন নম্বর মুখস্থ থাকাই কাল হলো তোফাজ্জলের? আরও কিছু সংস্কার কমিশন করার পরিকল্পনা আছে : নাহিদ মুসল্লিদের প্রতিরোধের মুখে স্বৈরাচারী হাসিনার নিযুক্ত খতিব রুহুল আমিনের পলায়ন আইন নিজের হাতে তুলে নেয়া দেশের জন্য অশনিসংকেত: অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

সেপ্টেম্বর থেকে কিন্ডারগার্টেন খুলে দেওয়ার দাবি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

শিশুদের মেধা বিকাশের লক্ষ্যে আগামী ১ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশের সব কিন্ডারগার্টেন স্কুল খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন (বিকেএ)।
গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান সংগঠনটির নেতারা। দীর্ঘদিন বন্ধ থাকায় কিন্ডারগার্টেনগুলোর অবস্থা লিখিতভাবে বক্তব্য তুলে ধরেন সংগঠনটির মহাসচিব জিএম জাহাঙ্গীর কবির রানা। তিনি বলেন, স্কুল বন্ধ থাকায় ইতোমধ্যে ১২ জন শিক্ষক অভাব-অনটনে মারা গেছেন ও অনেকে আত্মহত্যা করেছেন।
তিনি আরও বলেন, বেশির ভাগ কিন্ডারগার্টেন ভাড়া বাসায় হওয়ায় প্রতি মাসেই ঋণে জর্জরিত হচ্ছেন শিক্ষকরা। ভাড়া নিয়মিতভাবে না দিতে পারায় অপমানজনক অবস্থা মেনে না নিতে অনেকেই প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন। এতে শিক্ষকরা শুধু যে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তা নয়, ছোট্ট শিশুদেরও স্বাভাবিক মেধা বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে। মানববন্ধনে শিক্ষকরা শিক্ষামন্ত্রী দিপু মনিকে উদ্দেশ করে বলেন, দেশব্যাপী সব কার্যক্রমে কোনো বাধা নেই। স্বাভাবিক নিয়মেই চলছে সব সেক্টর। বাজার ঘাট, মার্কেট, অফিস আদালত চলছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে এত টালবাহানা কেন? আজ এক প্রতিষ্ঠান কাল আরেক প্রতিষ্ঠান খোলার ঘোষণা দেবেন তা হবে না। সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে প্রতিটি জেলায় স্মারকলিপি প্রদান করা হবে। এরপরও দাবি আদায় না হলে মন্ত্রণালয়ে স্মারকলিপি ও প্রেসক্লাবের সামনে আবারও বিশাল আয়োজনে শিক্ষকরা বিক্ষোভ করবে বলেও জানায় সংগঠনটি।
বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন চেয়ারম্যান এল এম কামরুজ্জামান, বিকেএ-এর সদস্যবৃন্দসহ মানববন্ধনে অংশ নেন পাঁচ শতাধিক কিন্ডারগার্টেন শিক্ষক।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com