শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

আওয়ামী সরকার এখন জনবিস্ফোরণের ভয়ে ভীত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

ছাত্রদল নেতাকে না পেয়ে তার বাবা-চাচাকে গ্রেফতার 
ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নকে বাড়িতে না পেয়ে তার বাবা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখকে গ্রেফতারের অভিযোগ করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। এতে বলা হয়, গত সোমবার রাতে নয়নের মাগুরার বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন জনবিস্ফোরণের ভয়ে ভীত। তাই সরকার নানাভাবে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে হয়রানি করেছে। তারই ধারাবাহিকতায় সোমবার রাতে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নের গ্রামের বাড়িতে গ্রেফতার অভিযান চালায় পুলিশ। সবচেয়ে নিষ্ঠুর অমানবিকতা এই যে নয়নকে বাড়িতে না পেয়ে তার বৃদ্ধ বাবা ও দুই চাচাকে গ্রেফতার করা হয়েছে। মির্জা ফখরুল বলেন, জনসমর্থনহীন বিনা ভোটের সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যন্ত্রকে কব্জায় নিয়েছে। বিচার বিভাগের স্বাধীনতা ভুলুণ্ঠিত করা হয়েছে। আওয়ামী লীগ সরকার বিএনপিসহ দেশের সকল বিরোধী দল দমন করতে নব্য বাকশালী শাসন বলবৎ রেখে জনগণকে শাসন ও শোষণ করতে চায়।
তিনি বলেন, ভোট ছাড়াই রাষ্ট্রীয় ক্ষমতা জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেয়ার জন্যই বিএনপির নেতাকর্মীদেরকে দমন-নিপীড়নে লিপ্ত রয়েছে। বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে রবিউল ইসলাম নয়নের বাবা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখের নিঃশর্ত মুক্তির দাবি জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com