মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ফেরিডুবি : ঘাটে স্বজনদের কান্না

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

মানিকগঞ্জের পাটুরিয়ায় পাঁচ নম্বর ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে এসেছে জাহাজ হামজা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ফরিদপুর, রাজবাড়ি, মাদারীপুর, মাগুরা, কুষ্টিয়া, পাংশা, বালিয়াকান্দির বহু স্বজন ঘাটে এসে ভিড় জমিয়েছে। স্বজনদের আত্মচিৎকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিষয় কঠোর নিরাপওার ব্যবস্হার করছেন। এর আগে গতকাল বুধবার সকাল পৌনে ১০টার দিকে যানবাহনসহ ফেরিটি ডুবে যায়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মোঃ জিল্লুর রহমান বলেন, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার পাঁচ নম্বর ফেরিঘাটে নোঙর করে বড় আকারের রো রো ফেরি আমানত শাহ। দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়। ফেরিতে ১৭টি কাভার্ড ভ্যান ও ট্রাক এবং ৪টি মোটরসাইকেল ছিল ।
খবর পাওয়ার পরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ চালাচ্ছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা, তা এখনো নিশ্চিত করা যায়নি। শরিফুল ইসলাম উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানান, তাদের দুটি টিম উদ্ধার কাজ করছে। ঢাকা থেকে আরো দুটি টিম আসছে।
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গতকাল বুধবার সকালে ডুবে যাওয়া রো রো ফেরি শাহ আমানতে থাকা ৭টি কাভার্ড ভ্যান ও ৩টি মোটরসাইকেল এখনও উদ্ধারের অপেক্ষায় আছে। পাটুরিয়া ঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এজিএম (মেরিন) আব্দুস সাত্তার আজ দুপুর সাড়ে ৩টার দিকে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, টিকিট যাচাই করে জানা গেছে ফেরিতে ১৭টি কাভার্ড ভ্যান ও ট্রাক এবং ৪টি মোটরসাইকেল ছিল। ফেরি হেলে যাওয়ার সময় ৩টি ট্রাক পাড়ে নেমে যেতে সক্ষম হয়। পরে ২টি ট্রাক ও ১টি মোটরসাইকেল উদ্ধার করে পাড়ে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া, আরও ৫টি কাভার্ড ভ্যান নোঙর করে ঘাটের ৫০০ গজের মধ্যে রাখা হয়েছে বলেও জানান এজিএম আব্দুস সাত্তার। তিনি জানান, উদ্ধারকারী জাহাজ হামজা এখনো ৭টি কাভার্ড ভ্যান ও ৩টি মোটরসাইকেলের খোঁজে আছে। এ দুর্ঘটনা কেন হলো, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফেরির সামনের বাম পাশে একটা ছিদ্র ছিল। সেটি দিয়ে পানি প্রবেশ করে। ফেরি থেকে গাড়ি নামার সময় ফেরির অপর পাশ হেলে গিয়ে আরও পানি প্রবেশ করে। এ কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে। আরেকটি উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়া ঘাটের দিকে আসছে বলে জানান তিনি।
ঘাটে স্বজনদের কান্না: এই রিপোর্ট লেখা পর্যন্ত ফরিদপুর, রাজবাড়ি, মাদারীপুর, মাগুরা, কুষ্টিয়া, পাংশা, বালিয়াকান্দির বহু স্বজন ঘাটে এসে ভিড় জমিয়েছে। স্বজনদের আত্মচিৎকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিষয় কঠোর নিরাপওার ব্যবস্হার করছেন। ডুবুরিরা পদ্মায় নামছেন
নিঁখোজ হওয়া সব কিছুর খোজে। তবে কি পরিমান ক্ষয়ক্ষরিত এবং হতাহতের ঘটনা ঘটছে এর কোন সঠিক খবর এখনও পাওয়া যায়নি। উদ্বার কাজ চলছে। প্রসঙ্গতঃ রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে আসে ফেরিটি। ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যেতে শুরু করে। পাটুরিয়া ঘাট থেকে ১৯ টি যানবাহনের মধ্যে ১৪ টি ছিল মালবোঝাই ট্রাক। বিষয়টি ফেরির আরিচা ঘাটের উপমহাব্যবস্হাপক। মোঃ জিল্লুর রহমান গনমাধ্যম কে নিশ্চিত করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com