শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

‘ভিউ ওয়ান্স’

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১ নভেম্বর, ২০২১

কিছুদিন আগে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ইনসট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ৷এই ফিচারের নাম ‘ভিউ ওয়ান্স’। সুবিধাটি ব্যবহার করে পাঠানো যেকোনও ছবি বা ভিডিও ব্যবহারকারীরা মাত্র একবার দেখার সুযোগ পাবেন। অর্থাৎ, প্রাপক ছবি বা ভিডিও দেখার পরই সেগুলো স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে৷ ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই ফিচারটি চালু আছে৷ এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের নিরাপত্তা আরও জোরদার হবে বলে মনে করছে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ।
ভিউ ওয়ান্স ফিচার ব্যবহার করে পাঠানো ছবি বা ভিডিও প্রাপকের গ্যালারিতে স্বয়ংক্রিয়ভাবে সেভ হবে না৷ তবে ফিচারটিতে স্ক্রিনশটের ব্যাপারে কোনও সীমাবদ্ধতা দেওয়া হয়নি৷ ফলে প্রেরকের অগোচরেই এসব ছবি বা ভিডিওর স্ক্রিনশট নিতে পারবেন প্রাপকরা।
যেভাবে ভিউ ওয়ান্স ফিচার ব্যবহার করে ছবি বা ভিডিও পাঠাবেন- ১. যাকে ছবি বা ভিডিও পাঠাতে চান তার চ্যাট উইন্ডো ওপেন করুন। ২. অ্যাটাচমেন্ট অপশন থেকে ছবি বা ভিডিওটি নির্বাচন করুন। ৩. ফাইল সিলেক্ট করার পর নিচে ডানপাশে বৃত্তের ভেতর ১ লেখা একটি চিহ্ন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই ভিউ ওয়ান্স ফিচার কার্যকর হয়ে যাবে৷ ৪. এবার ছবি বা ভিডিওটি পাঠিয়ে দিন। এটি পাঠানোর পর প্রাপক শুধু একবার দেখতে পাবেন। কোনওভাবেই তা দ্বিতীয়বার দেখার সুযোগ নেই।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com