শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

জনগণের অধিকার প্রতিষ্ঠায় কাজ করবো : রেজা ও নুর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেছেন, ‘জনগণের দৈনন্দিন জীবন যাতে আরো সহজ, নিরাপদ এবং তাদের অধিকার যাতে প্রতিষ্ঠিত হয়, এ জন্য আমরা কাজ করবো‘, জাতীর বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এখান থেকেই আনুষ্ঠানিকভাবে সারাদেশে আমাদের কর্মসূচি শুরু করলাম’।

অন্য দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে সারাদেশে পরিবহন শ্রমিক ও মালিকদের ধর্মঘটকে যথার্থ বলে দাবি করেছেন পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।
শুক্রবার সকাল ১০টার দিকে আশুলিয়ার নবীনগর এলাকার জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে শ্রদ্ধা জানাতে এসে মন্তব্য করেন দলটির এই দুই নেতা। এ সময় জাতীয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে রেজা বলেন, ‘আমরা জোটে অংশগ্রহণ করব কি না, সে বিষয়ে আমরা সিদ্ধান্ত নেইনি। কিন্তু যারা দেশের অধিকার চায়, মুক্তির স্বাধীনতা চায় এবং যারাই মানুষের ভোটের অধিকার ফেরত দেয়ার জন্য সংগ্রাম করতে রাজি আছে, তাদের সবার সাথে আমরা দাঁড়াব’। ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির বিষয়ে নুর বলেন, ‘পরিবহন শ্রমিকদের মালিকপক্ষের একটি কর্মসূচি চলছে, যেটি যথার্থ। হঠাৎ করে কোনো ধরনের বিজ্ঞপ্তি ছাড়া একবারে ১৫ টাকা করে ডিজেল, কেরোসিনের দাম বাড়িয়ে দিয়েছে। এমনিতেই দীর্ঘদিন ধরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনজীবনে বিপর্যয় ঘটেছে। জাতীয় স্মৃতিসৌধ থেকে আমরা সরকারের প্রতি আহ্বান জানাবো, তেলের দাম যে বৃদ্ধি করা হয়েছে এটি প্রত্যাহার করতে হবে। কর্তৃপক্ষকে মালিক-শ্রমিকদের সাথে বসে এটার একটা সমন্বয় করতে হবে’। শ্রদ্ধা নিবেদনকালে দলটির কয়েক শ’ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com