বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

৯ টাকা বেশি ভাড়া নেওয়ায় জরিমানা ২ হাজার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১০ নভেম্বর, ২০২১

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সঙ্গে সমন্বয় করতে নির্ধারিত বাড়তি বাস ভাড়ার বিষয়ে নজরদারিতে নেমেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার (১০ নভেম্বর) দুপুর থেকে রাজধানীর কলাবাগান এলাকায় ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে দেখা যায়। এ সময় বিভিন্ন রুটের গণপরিবহন থামিয়ে নতুন ভাড়ার চার্ট টানানো হয়েছে কিনা, নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি আদায় করা হচ্ছে কিনা এসব বিষয়গুলো দেখা হচ্ছে। যাত্রীদের সঙ্গে কথা বলে বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে চান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এ সময় মৌমিতা পরিবহনের একটি বাসে নারায়ণগঞ্জ থেকে গাবতলী যাচ্ছিলেন এক যাত্রী। তার কাছ থেকে নির্ধারিত ৬১ টাকা ভাড়ার পরিবর্তে ৭০ টাকা নেওয়ার কথা জানতে পারেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে ভাড়া বেশি রাখার বিষয়ে বাসের সুপারভাইজার শহীদুল ইসলাম কোনো সদুত্তর দিতে পারেননি। এ অভিযোগে তাকে তাৎক্ষণিক দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তী সময়ে ভাড়া বেশি না নেওয়ার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়। এ সময় মিরপুর মেট্রো সার্ভিস নামের একটি বাসে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে বাসের সুপারভাইজার দবির শেখকে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, কলাবাগান এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। গণপরিবহনে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের অভিযান চলমান রয়েছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com