রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

ইংলিশদের বিদায়, রেকর্ড জয়ে ফাইনালে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

শক্তিশালী ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠল নিউজিল্যান্ড। ইংলিশদের বিদায়ের এ ম্যাচের মধ্য দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ল কিইউরা। ৬ বল বাকি থাকতেই ইংল্যান্ডের ১৬৬ রান ছাড়িয়ে গেছে ব্ল্যাক ক্যাপসরা। বুধবার আবু ধাবির জায়েদ স্টেডিয়ামে প্রথম সেমি-ফাইনালের ম্যাচে ১ ওভার হাতে রেখে ইংল্যান্ডের ছুড়ে দেয়া ১৬৬ রানের বাধা অতিক্রম করে গেছে কিউইরা।
মঈনের ব্যাটে নিউজিল্যান্ডকে ১৬৭ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড: অলরাউন্ডার মঈন আলীর ব্যাটে ভর করে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৬৬ রান করেছে ইংল্যান্ড। মঈন ৩৭ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন। তার ইনিংসটি দুটি ছয় ও তিনটি বাউন্ডারিতে সাজানো ছিল। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি, অ্যাডাম মিনলে, ইস সোধি ও জিমি নিশাম একটি করে উইকেট নিয়েছেন।
নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে ইংল্যান্ড: দলীয় স্কোর ১১৬ রানে সাজঘরে ফিরলেন ডেভিড মালান। টিম সাউদির বলে উইকেটরক্ষক কনওয়ের হাতে ক্যাচ দিয়ে তিনি ফেরেন। মালান ৩০ বলে ৪১ রানের ইনিংস খেলেন। ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ৬২ রান করেছে ইংল্যান্ড। দ্বিতীয় ব্যাটার হিসেবে জস বাটলার ২৯ রান করে ইশ সোদির বলে আউট হয়ে যান। তিনি ২৪ বল খেলেন। ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে মাঠে আছেন ডেভিড মালান ও মঈন আলী।
৩৭ রানে প্রথম উইকেট হারালো ইংল্যান্ড: কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের দুর্দান্ত ক্যাচে ৩৭ রানে প্রথম উইকেট হারিয়েছে ইংল্যান্ড। অ্যাডাম মিনলের বলে ১৭ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন জনি ব্যায়ারেস্টো।
টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো নিউজিল্যান্ড: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নেমেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এদিন টসভাগ্য ছিল নিউজিল্যান্ডের পক্ষে। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।
ইংল্যান্ড স্কোয়াড: জস বাটলার (উইকেটরক্ষক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, ইয়ন মরগান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম বিলিংস, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ ও মার্ক উড।
নিউজিল্যান্ড স্কোয়াড: মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com