শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম ::

তাজউদ্দিন আহমেদের ছোটভাই আফছার উদ্দিন আর নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছোটভাই অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান (৮১) ইন্তেকাল ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) করেছেন। বুধবার (১৭ নভেম্বর) ভোর ৪টা ২০ মিনিটে ঢাকার লক্ষ্মীবাজারে নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। নিহতের শ্যালক শামসুল আলম খান রিপন বিষয়টি নিশ্চিত করেছেন।
শামসুল আলম খান রিপন জানান, অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালের ২৩ জুন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। মাত্র ছয় মাস পর ১৯৯৭ সালে তিনি পদত্যাগ করেন। তিনি ঢাকা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্বও পালন করেন। তার বাবা মৌলভী মোহাম্মদ ইয়াসিন খান ও মাতা মেহেরুন নেছা খান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেকে গেছেন। তার বড় ছেলে আমেরিকা প্রবাসী এবং ছোট ছেলে ও তার স্ত্রী চিকিৎসক। কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান বলেন, বুধবার সকাল ৯টায় ঢাকার লক্ষ্মীবাজার এলাকায় তার বাসভবনের পাশে জামে মসজিদে প্রথম, ঢাকা আইনজীবী সমিতি কার্যালয়ে সকাল সাড়ে ১০ টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৪টায় কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।
আফছার উদ্দিন আহমদের মৃত্যুতে কাপাসিয়ার বর্তমান এমপি ও তার ভাতিজি সিমিন হোসেন রীমি, সাবেক এমপি ও কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ শহীদ, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, শ্রীপুরের নারী এমপি রুমানা আলী টুসি, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিল শোক প্রকাশ করেছেন। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com