শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিন 

শাহজাহান সাজু:
  • আপডেট সময় সোমবার, ২২ নভেম্বর, ২০২১

২০ দলীয় জোটের পক্ষ থেকে সরকারের প্রতি অনুরোধ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি সরকারের ‘সহানুভূতির’ জন্য কৃতজ্ঞতা জানিয়ে তাকে বিদেশে পাঠানোর অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়েছেন দলটির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের পাঁচ শরিক নেতা। গতকাল রবিবার (২১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে একটি পত্র দেন এই নেতারা। ওই পাঁচ নেতার একজন এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন। আবেদনপত্রে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এটা আপনারাও জানেন, দেশের জনগণও জানে এবং বিশ্ববাসীও জানে। রাজনৈতিকভাবে হোক ও অরাজনৈতিকভাবে হোক আপনারা তথা সরকার তার প্রতি সহানুভূতি প্রদান করেছেন এটা সত্য এবং তার জন্য আমরা কৃতজ্ঞা। পাঁচ নেতার স্বাক্ষরিত ওই আবেদনপত্রে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে বলা হয়, ‘অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে রাজনৈতিক মতপার্থক্যের ঊর্ধ্বে উঠে মানবিক কারণে, সুস্থ রাজনৈতিক ধারা সৃষ্টির লক্ষ্যে আমরা আপনার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন করছি,বেগম জিয়ার সু-চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর অনুমতি প্রদান করুন এবং ব্যবস্থা নিন। আপনাদের সদয় সিদ্ধান্ত এই জাতির রাজনৈতিক ইতিহাসে সৌজন্য ও মহানুভবের একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবিত থাকলে তিনিও এমন মহানুভবতা প্রদর্শন করতেন বলেও পত্রে উল্লেখ করা হয়।
এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ছাড়াও পত্রে স্বাক্ষর করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কারী আবু তাহের।
গুলশানের বাসভবনকে সাব জেল ঘোষণার দাবি এমপি সিরাজের: বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজ বলেন, আইনমন্ত্রী বলেছেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর কোনো সুযোগ নেই। তাকে বিদেশে যেতে হলে কারাগারে গিয়ে আবেদন করে জামিন নিয়ে যেতে হবে। আমি স্পষ্ট করে বলতে চাই, কেন তাকে জেলে যেতে হবে? তিনি এখন যেখানে আছেন গুলশানের বাসভবন, সেটাকে সাব জেল ঘোষণা করা হোক। সেখানে থেকে আবেদন করে তাকে বিদেশে পাঠানো যেতে পারে। সরকার আমাদেরকে কী দেখায়? গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়ার চিকিৎসায় প্রয়োজনে বিদেশ থেকে চিকিৎসক আনতে পারবে আইনমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গ টেনে জিএম সিরাজ বলেন, এখন পৃথিবীতে মেডিক্যালের যে পড়াশোনা সবই এক। আমাদের দেশে ডাক্তার যা পড়ছে ইংল্যা-ের চিকিৎসকরাও তাই পড়ছে। তাহলে সমস্যা কোথায়? সমস্যা হচ্ছে লজিস্টিক। আজকে খালেদা জিয়ার লিভারের প্রচ- রকম খারাপ অবস্থা। সেটা আমাদের দেশের চিকিৎসায় হবে না। সেটা ওষুধেও হবে না। তার জন্য সার্জারি দরকার। তিনি বলেন, এখন সময় খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠান। অন্যথায় উনার কিছু হলে এর দায় শুধু বর্তমান সরকারকে নিতে হবে তা নয়, আওয়াম লীগের ইতিহাসই পাল্টে যাবে।
জিএম সিরাজ বলেন, খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে যে ভাষায় বক্তব্য রেখেছেন, সত্যি কথা বলতে কী তাতে আমরা আশা করি না তিনি ম্যাডামকে বিদেশে যেতে অনুমতি দিবেন। তাহলে কার কাছে আশা করি, তার ওপরে তো একজন আছেন। আমরা রাষ্ট্রপতিকে বলতে চাই আপনার ক্ষমতাবলে ম্যাডামের চিকিৎসার ব্যবস্থা করুন। সংবিধানে আপনাকে সেই ক্ষমতা দেয়া আছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com