বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

লক করা ফেসবুক প্রোফাইল দেখার উপায়

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

ফেসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়াতে প্রোফাইল লক করার সুবিধা নিয়ে আসে প্রতিষ্ঠানটি। শুরুতে শুধু নারীদের জন্য এই সুবিধা আনা হয়। তবে পরে জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে তা সবার জন্য উন্মুক্ত করে ফেসবুক। ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ফেসবুক এর মাধ্যমে বিভিন্ন ধরনের ক্রাইম করার প্রবণতাও অধিক হারে বৃদ্ধি পাচ্ছে। বিশেষকরে সুন্দরী নারী ও সেলিব্রেটিরা ফেসবুকের মাধ্যমে বেশি হয়রানির শিকার হতে হচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ হয়রানির বিষয়টি গুরুত্বসহকারে দেখে ফেসবুক প্রোফাইল নিরাপদ রাখার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আসে ফেসবুকের প্রোফাইল লক ফিচারটি।
তবে অনেক সময় হয় যে আপনাকে কেউ একজন ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন। হতে পারে আপনার অফিসের বস। তার প্রোফাইলটি নিরাপত্তার স্বার্থে লক করা। আপনি দেখে চিনতেও পারছেন না। সেজন্য দিনের পর দিন ফেলে রাখলেন। এর জন্য খেসারতও হয়তো আপনাকে দিতে হতে পারে। তাই তো জেনে নিন লক করা প্রোফাইল যেভাবে দেখতে পারবেন-
> প্রথমে কম্পিউটার থেকে ফেসবুকে লগইন করে ব্যবহারকারীর লক থাকা প্রোফাইলটিতে যেতে হবে।
> এরপর প্রোফাইল পিকচারে রাইট ক্লিক করে কপি ইমেজ অ্যাড্রেসে ক্লিক করে তা কপি করে নিতে হবে। > ব্রাউজারে নতুন উইন্ডো খুলে সেখানে কপি করা ইউআরএল পেস্ট করতে হবে।
> ফলে সহজে প্রোফাইল পিকচার দেখে নিতে পারবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com