শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

সোলাইমানিকে নিয়ে বাংলাদেশি প্রকাশকের বই ‘মহাবীর শহীদ সোলাইমানি’

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

মার্কিন বিমান হামলায় শহীদ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুর্দস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে নিয়ে একটি বই প্রকাশিত হয়েছে। সম্প্রতি বইটি প্রকাশ করেছেন বাংলাদেশি প্রকাশক সাঈদ বারী।

জেনারেল কাশেম সোলাইমানির জীবন ও কর্ম, বক্তৃতামালা, অসিয়তনামা এবং তাঁর জীবনের সর্বশেষ সাক্ষাৎকারসহ নানা বিষয় নিয়ে স্মারক সংকলনটি প্রকাশিত হয়েছে। ঢাকাস্থ ইরান কালচারাল সেন্টারের সহযোগিতায় ‘মহাবীর শহীদ সোলাইমানি’ নামের বইটি প্রকাশ করেছে ঢাকার সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘সূচীপত্র’।

বইটির একটি অধ্যায়ে সোলাইমানির অসাধারণ প্রতিভাকে তুলে ধরা হয়েছে। বইটিতে সোলাইমানির মেয়ে জেইনবের বক্তব্য এবং তেহরানে সোলাইমানির জানাজার অনুষ্ঠানে ইসলামি প্রজাতন্ত্র ইরানের নেতার দেয়া বক্তৃতার বিশ্লেষণ তুলে ধরা হয়েছে।

এছাড়া এতে সোলাইমানি সম্পর্কে বেশ কিছু সংখ্যক বাংলাদেশি কর্মকর্তা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের করা একগুচ্ছ মন্তব্য উল্লেখ করা হয়েছে।

অপর একটি অধ্যায়ে সোলাইমানিকে নিয়ে উৎসর্গ করা বাংলাদেশি কবিদের কবিতাসমূহ উল্লেখ করা হয়েছে। সূত্র: তেহরান টাইমস।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com