শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম ::
চকরিয়ায় টেন্ডার ছাড়াই সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রির অভিযোগ লামায় বেইলি ব্রিজ ধসে যোগাযোগ বন্ধ ভাঙ্গায় ফেনসিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১০ তালাক প্রাপ্ত স্বামীর সাথে ঘুরতে গিয়ে নিখোঁজ ৫ দিন পর কালীগঞ্জে ধান ক্ষেত থেকে স্ত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার দুর্গাপূজা ঘিরে গুজব, বিশৃঙ্খলা, অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বসালে কঠোর ব্যবস্থা-জেলা প্রশাসক জামালপুরের নান্দিনায় রেলওয়ের জমি থেকে উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন বন্যা সৃষ্টির সকল প্রতিকূলতা পরিষ্কার করতে চাই-ডিসি লক্ষ্মীপুর বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় আলেমদের অংশ গ্রহণ বৃদ্ধি করতে হবে-সুনামগঞ্জে গণ সমাবেশে জমিয়ত কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে ৮লাখ টাকা হাতিয়ে নেওয়া বাবলুর শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ী থানা বিএনপি সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

২০২১ সালের উদ্ভট যত রেসিপি

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

খাবার নিয়ে এক্সপেরিমেন্ট করার বিষয়টি অনেকের মধ্যেই দেখা যায়। কোন উপকরণের সঙ্গে কী মেশালে খাবার সুস্বাদু ও মুখোরোচক হবে, সে বিষয়ে ধারণা রাখেন রাঁধুনীরা। তবে অনেকেই আছেন যারা বিভিন্ন খাবারের মিশেলে তৈরি করেন অদ্ভুত সব রেসিপি। যা দেখলে অনেকেই অবাক হয় আবার অনেকেরই গাঁ গুলিয়ে ওঠে।২০২১ সালে তেমনই নানা অদ্ভূত ও উদ্ভট রেসিপি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ম্যাগি মিল্কশেক থেকে শুরু চকলেট বিরিয়ানি কিংবা চা-বিস্কুট আইসক্রিম নামক পদ তৈরি করে বিশ্ববাসীকে চমকে দিয়েছেন অনেকেই। চলুন তবে জেনে নেওয়া যাক তেমনই কিছু রেসিপির হদিস-
ম্যাগি মিল্কশেক:বড় খিদের ছোট সমাধান হলো ম্যাগি। ছোট-বড় সবারই প্রিয় এক খাবার এটি। ম্যাগি খাননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তাই বলে ম্যাগির মিল্কশেক! এ বছর ময়ূর সেজপাল নামক এক ব্যক্তির প্রকাশ করা টুইটে নেটদুনিয়ায় ঝড় তোলে অদ্ভুত এই পদ।
ওরিয়ো পকোড়া: মিল্ক শেক দিয়ে অনেকেই ওরিয়ো বিস্কুট খান। ছোটদের বিশেষ পছন্দের এই বিস্কুট। তবে কখনো কি শুনেছেন, ওরিয়ো দিয়ে পাকোড়া তৈরির কথা! ভারতের আহমেদাবাদ শহরের একটি খাবারের দোকানে তৈরি হয় ওরিয়োর পাকোড়া। ময়দা, বেকিং পাউডার, আর লবণের মিশ্রণে ওরিয়োগুলোকে ডুবিয়ে ফুটন্ত তেলে ভাজলেই তৈরি ওরিয়ো পকোড়া। চাইলে আপনিও তৈরি করে খেতে পারেন।
ফান্টা ওমলেট: এ বছরের আরও একটি অদ্ভুত খাবারে নাম ফান্টা ওমলেট। ডিমের সঙ্গে ঠান্ডা পানীয় ঢেলে তৈরি করা হয় এই পদ। শুধু ফান্টাই নয়, অন্যান্য জনপ্রিয় ঠান্ডা পানীয়ও ব্যবহারেও তৈরি করা যায় এই অমলেট। এমনই ভিন্ন স্বাদের অমলেট তৈরি হয় ভারতের গুজরাটের সুরাট এলাকার একটি খাবারের দোকানে।
চকলেট বিরিয়ানি: স¤প্রতি ইন্টারনেটে চকলেট বিরিয়ানির দেখা মিলেছে। পাকিস্তানের এক ইউটিউব চ্যানেলের সঞ্চালক হাজির হয়েছিলেন করাচির এক বিরিয়ানির দোকানে। ওই দোকানেই বিক্রি হয় চকলেট বিরিয়ানি।
ম্যাগি লাড্ডু ও পাকোড়া:ম্যাগি নুডলসের মিষ্টি লাড্ডু খেয়েছেন কখনো? এটি তৈরি করা হয় গুড়, মাখন ও এলাচ দিয়ে। সবগুলো উপকরণ একটি পাত্রে গরম করে তার মধ্যে ম্যাগি গুঁড়ো করে দিয়ে মিশিয়ে দিতে হবে। এরপর নেড়েচেড়ে বলের মতো তৈরি করে নিন।
ম্যাগি সেদ্ধ করে তার সঙ্গে ক্যাপসিকাম, চিজ, ব্রেড ক্রাম্ব, লাল মরিচের গুঁড়া, চিলি ফ্লেক ও ওরিগানো দিয়ে মিশিয়ে একটা ম- তৈরি করে ময়দায় মাখিয়ে পাকোড়ার মতো ভেজে নিন। সস বা চাটনি দিয়ে পরিবেশন করুন এই পাকোড়া।
চা-বিস্কুট আইসক্রিম: আইসক্রিম, চা ও বিস্কুট সবাই খেয়েছেন, তবে একসঙ্গে নয় নিশ্চয়ই! এটি খুবিই অদ্ভূত একটি রেসিপি। এজন্য প্রথমে বিস্কুট গুঁড়া করে আইসক্রিম বানানোর ছাঁচে ভরে নিন। তারপর চা ঢেলে দিন। একটা আইসক্রিমের কাঠি লাগিয়ে ফ্রিজারে জমতে দিন। জমে গেলেই তৈরি হয়ে যাবে আপনার চা-বিস্কুট আইসক্রিম।
চকোলেট ম্যাগি: ম্যাগির সঙ্গে চকোলেট আইসক্রিমের মেলবন্ধনে অদ্ভূত রেসিপি তৈরি করেছেন দিল্লির এক ফুড ব্লগার চাহাত আনন্দ। শুধু ছবি পোস্ট করে নয়, রেসিপির পূর্ণাঙ্গ রেসিপি দিয়ে নিজের প্রোফাইলে পোস্ট করেছেন তিনি। যা কয়েক সেকেন্ডের মধ্য়ে ভাইরাল হয়ে যায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com