রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন




জাহানারার শাস্তি

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৮ জানুয়ারী, ২০২২




অভিজ্ঞ ক্রিকেটার জাহানারা আলমকে ছাড়াই মালয়েশিয়ায় অনুষ্ঠেয় আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২–এর নারী বাছাইপর্ব খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী দল। টি–টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টের জন্য গতকাল শুক্রবার ঘোষিত ১৫ সদস্যের দলে ২৮ বছর বয়সী পেসারকে রাখা হয়নি। তবে জাহানারা আছেন স্ট্যান্ডবাই তালিকায়। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক প্রথম আলোকে বলেছেন, ‘জাহানারার কিছু শৃঙ্খলাজনিত সমস্যা ছিল। জিম্বাবুয়েতে কোচ, ক্রিকেটারদের সঙ্গে সে যে আচরণ করেছে, সেটার জন্য ও আরও কঠিন শাস্তি পেতে পারত। আমরা শুধু সতর্ক করার জন্যই তাকে বাদ দিয়েছি।’ তবে যোগাযোগ করা হলে এ ব্যাপারে বিসিবির মহিলা উইংয়ের প্রধান শফিউল আলম কোনো মন্তব্য করতে রাজি হননি।
নারী দলের নির্বাচক মনজুরুল ইসলাম অবশ্য জাহানারাকে বাদ দেওয়ার অন্য ব্যাখ্যাই দিয়েছেন। তাঁর দাবি, এই টুর্নামেন্টটিকে তরুণদের সুযোগ দেওয়ার মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। সে জন্যই জাহানারাকে ১৫ জনের দলে না রেখে স্ট্যান্ডবাই রাখা।
সর্বশেষ জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ নারী দলে ছিলেন জাহানারা। জিম্বাবুয়ে সফরে ছয় ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। এর মধ্যে দুই ম্যাচে নিয়েছিলেন তিনটি করে উইকেট। এমন পারফরম্যান্সের পর নতুনদের সুযোগ দিতে জাহানারার দল থেকে বাদ পড়ার কথা নয়। এ ব্যাপারে জানতে জাহানারার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাঁকে ফোনে পাওয়া যায়নি। ওয়ানডে দলের পর এবার টি–টোয়েন্টি দলেরও নেতৃত্ব দেওয়া হয়েছে নিগার সুলতানাকে। নিগারের নেতৃত্বে কাল সন্ধ্যায় কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ নারী দল। ১৮ জানুয়ারি শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ২৪ জানুয়ারি। আগামী জুলাই-আগস্টে ইংল্যান্ডের বার্মিংহামে হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। মালয়েশিয়ায় গেমসের বাছাইপর্বে বাংলাদেশ খেলবে কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে।
বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা ম-ল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।
স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com