বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে বিলাসছড়ার ব্রিজ ভেঙে ৬ হাজার মানুষের চরম দুর্ভোগ দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হাটহাজারীতে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু তদন্তে সঠিক হলে ব্যবস্থা নেয়া হবে-ডা:সোহানিয়া বিল্লাহ স্কুলছাত্রী ফারিয়া হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন সিরিজ বোমা হামলার প্রতিবাদে লামায় আ’লীগের বিক্ষোভ মিছিল রৌমারীতে ৬৩ জেলার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ উল্লাপাড়ায় ইউএনও’র হস্তক্ষেপে চেয়ারম্যানের উদ্যোগে রক্ষা পেল কয়েকশ একর ফসলি জমি জলাবদ্ধতা থেকে পুকুরে কীটনাশক ঢেলে মাছ নিধন, দুই লাখ টাকার ক্ষতি নেত্রকোনায় জেলা বিএনপির দোয়া মাহফিল হাটহাজারীতে যুবলীগের মানববন্ধন ও কালো পতাকা প্রদর্শন

গুগল প্লে স্টোর ব্যবহারে সমস্যা হলে করণীয়

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছেন অথচ গুগল প্লে স্টোর ব্যবহার করেন না এমন কাউকেই খুঁজে পাওয়া যাবে না। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের অ্যাপ ও গেম ডাউনলোড করার সবচেয়ে সহজ ও নির্ভরযোগ্য মাধ্যম হচ্ছে গুগল প্লে স্টোর। বলা যায় অ্যান্ড্রয়েড ফোনের অত্যন্ত গুরুত্বপূর্ণ অ্যাপ গুগল প্লে স্টোর।
গুগল প্লে স্টোর ব্যবহারের সময় মাঝে মধ্যেই বেশ বিপাকে পড়তে হয় ব্যবহারকারীকে। যেমন- ঠিকমতো কাজ না করা, অ্যাপ ডাউনলোডে সময় বেশি লাগা, প্রয়োজনীয় অ্যাপ খুঁজে না পাওয়া সহ নানান কিছু। আপনিও যদি কাজ করতে গিয়ে দেখেন আপনার ফোনের গুগল প্লে স্টোরটি ঠিকভাবে কাজ করছে না। তাহলে কয়েকটি পদ্ধতি ব্যবহার করতে পারেন।
চলুন দেখে নেওয়া যাক কী কী উপায়ে গুগল প্লে স্টোরের সমস্যা সমাধান করতে পারবেন- > আপনার ফোনটি রিস্টার্ট দিয়ে দেখতে পারেন। ফোনে কিছু কিছু সমস্যা রিস্টার্ট এর মাধ্যমে আপনাআপনি ঠিক হয়ে যায়। তাই প্লে স্টোর কাজ না করে ফোন রিস্টার্ট করে দেখতে পারেন। > ফোর্স স্টপ পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। এটি হচ্ছে অ্যাপ ক্লোজ করে আবার ওপেন করা। এক্ষেত্রে ও এটি করতে পারেন।
গুগল প্লে স্টোর অ্যাপ ক্লোজ করে আবার চালু করলেই কোনো সমস্যা থাকলে তার সমাধান হতে পারে। মাল্টিটাস্কিং অ্যাপ সুইচার ট্রে থেকে প্লে স্টোর ক্লোজ করতে পারবেন। আবার সেটিংসে প্রবেশ করেও প্লে স্টোর ক্লোজ করতে পারবেন।
> অনেক সময় ফোনের ইন্টারনেট কানেকশনে সমস্যা থাকার কারণে অ্যাপে সমস্যা হতে পারে। এজন্য আপনার ফোনের ডাটা ডাটা অন অফ করে দেখতে পারেন। ওয়াইফাই এর মাধ্যমে কানেক্টেড থাকলে রাউটার রিস্টার্ট করা শ্রেয়। এছাড়াও এয়ারপ্লেন মোড চালু করে আবার বন্ধ করে দেখতে পারেন, এতে ফোনের নেটওয়ার্ক সমূহ রিস্টার্ট হয়।
> ক্যাশ মেমোরিতে জমে থাকা ডাটার কারণে অনেক সময় গুগল প্লে স্টোর ঠিকমত কাজ করে না। এমন অবস্থায় গুগল প্লে স্টোরের ক্যাশ ডাটা ক্লিয়ার করলে সমস্যার সমাধান হতে পারে।
> গুগল প্লে স্টোরের ক্যাশ ক্লিয়ার করেও সমস্যার সমাধান না হলে অ্যাপ ডাটা ক্লিয়ার করে দেখতে পাবেন।
> উপরে উল্লিখিত পদ্ধতিতে কোনো সমাধান না হলে গুগল প্লে স্টোর আনইন্সটল করে দিন। এরপর আবার ইন্সটল করুন। আসলে গুগল প্লে স্টোর সরাসরি আনইন্সটল করা যায় না। গুগল প্লে স্টোরের আপডেট আনইন্সটল করা যায়, যার মাধ্যমে প্লে স্টোর ডিফল্টরুপে ফিরে যায়। গুগল প্লে স্টোরের আপডেট আনইন্সটল করে পুনরায় প্লে স্টোরে প্রবেশ করলে আবার আগের মত নিজ থেকে আপডেট হয়ে যায়।
> মাঝেমধ্যে গুগল একাউন্ট-জনিত সমস্যা থাকায় প্লে স্টোর সমস্যা করে। যদিও এই সমস্যা তেমন হয়না, তবে একবার ফোনে থাকা গুগল একাউন্ট সাইন আউট বা রিমুভ করে আবার যুক্ত করে দেখতে পারেন।
> উল্লিখিত কোনো পদ্ধতিতে যদি আপনার সমস্যার সমাধান না হয় তাহলে ফোন ফ্যাক্টরি রিসেট করা ছাড়া আর কোনো উপায় নেই। ফোন ফ্যাক্টরি রিসেট করার আগে ফোন ব্যাকাপ নিয়ে নিন। সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com