শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত ৩ বিচারপতির শপথ গ্রহণ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি আজ শপথ গ্রহণ করেছেন। সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে গতকাল রোববার সকাল পৌনে ১১টায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করান।
এ সময় সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর। গতকাল রোববার শপথ নিয়েছেন হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগে নবনিযুক্ত বিচারপতি বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। তবে অসুস্থ থাকায় বিচারপতি এফ আর এম নাজমুল আহসান গতকাল রোববার শপথ নিতে পারেননি। এর আগে হাইকোর্ট বিভাগের এ চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (দায়িত্বপ্রাপ্ত) মো: গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন আজ জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত নি¤œবর্ণিত চার জন বিচারককে তাহাদের শপথ গ্রহণের তারিখ হতে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com