রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:০৪ অপরাহ্ন




টেলরকে টাইগারদের ‘গার্ড অফ অনার

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২




টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসরের ঘোষণা দেয়া নিউজিল্যান্ড তারকা রস টেইলরকে ‘গার্ড অব অনার’ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে চলমান টেস্টটিই অভিজ্ঞ কিউই ব্যাটার রস টেইলরের শেষ টেস্ট ম্যাচ। এই ম্যাচ দিয়েই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন বলে আগেই ঘোষণা দিয়েছিলেন টেইলর।
ক্রাইস্টচার্চের বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিন আজ নিউজিল্যান্ড ইনিংসের ৯৬তম ওভারে ব্যাট হাতে ক্রিজে যান তিনি। ক্রিজে পা রাখার আগে টেইলরকে ‘গার্ড অফ অনার’ দেয় বাংলাদেশের ক্রিকেটাররা।
এটিই যে টেইলরের শেষ আন্তর্জাতিক টেস্ট ইনিংস, তা এখনো নিশ্চিত নয়। কেননা দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে পারেন তিনি। তারপরও টেইলরকে ‘গার্ড অফ অনার’ দিলো মোমিনুল হকের দল। বাংলাদেশের কাছ থেকে এমন সম্মান পেয়ে অভিভূত টেইলর হাত মেলান টাইগার অধিনায়ক মোমিনুল হকের সাথে। মাঠে উপস্থিত সকল দর্শকও দাঁড়িয়ে হাত তালি দিয়ে টেইলরকে সম্মান জানান। এর আগে টেইলর মাঠে নামতেই দর্শকদের করতালিতে ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মুখরিত হয়ে উঠে।
ব্যাট হাতে নিজের ইনিংস শুরু করে ৪টি বাউন্ডারিও তুলে নেন টেইলর। কিন্তু নিজের ইনিংসটি বড় করতে পারেননি তিনি। ৩৯ বলে ২৮ রান করে বাংলাদেশের পেসার এবাদত হোসেনের বলে আউট হন টেইলর। টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক ৩৭ বছর বয়সী টেইলর এ পর্যন্ত ১১২ ম্যাচে ১৯টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ-সেঞ্চুরিতে ৭ হাজার ৬৮৩ রান করেছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com