শনিবার, ০৯ জানুয়ারী ২০২১, ০৩:৩২ অপরাহ্ন




সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বেড়ে ৩০ হাজার ৪২৬ জন

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২২ মে, ২০২০




সিঙ্গাপুরে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬১৪ জন আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৪২৬। এর মধ্যে মারা গেছে ২৩ জন।

দেশটিতে আক্রান্তদের মধ্যে অধিকাংশই সেখানকার ডরমিটরিতে বসবাসরত অভিবাসী শ্রমিক। করোনায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে ডরমিটরিগুলো। কারণ সেখানে একসঙ্গে অনেক মানুষ গাদাগাদি করে বসবাস করেন।

সিঙ্গাপুরে প্রায় ১৪ লাখ অভিবাসী শ্রমিক বসবাস করে। এর মধ্যে অধিকাংশই নির্মাণকাজ, কায়িক শ্রম ও গৃহকর্মীর কাজে নিয়োজিত। এই অভিবাসী শ্রমিকরা মূলত দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার দেশ যেমন ভারত, বাংলাদেশ থেকে শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে গেছেন।

এসব অভিবাসী শ্রমিকের মধ্যে প্রায় দুই লাখ শ্রমিক ৪৩টি ডরমিটরিতে থাকেন বলে জানিয়েছেন জনশক্তি বিষয়ক মন্ত্রী জোসেফিন টিও।

এক একটি রুমে ১০ থেকে ১২ জন থাকেন। তারা একই টয়লেট এবং গোসলখানা ব্যবহার করেন। খাবারের জন্যও একই জায়গায় যেতে হয় সবাইকে।

এক একটি রুমে একজনের সঙ্গে আরেকজন খুবই কাছাকাছি দূরত্বে থাকেন। এসব ডরমিটরিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা একেবারেই অসম্ভব। ফলে সেখানে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই।

সিঙ্গাপুরে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১২ হাজার ১১৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১৮ হাজার ২৮৬। তবে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com