বুধবার, ০১ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

ইসি গঠন আইন করেও শেষরক্ষা হবে না: ফখরুল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য আইন প্রণয়ন করেও আওয়ামী লীগের শেষরক্ষা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ‘বাকশাল গণতন্ত্র হত্যার কালো দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন গঠনের আইন করেছে সরকার। বাকশাল করে যেমন রক্ষা পাওয়া যায়নি, তেমনি ইসি গঠনের আইন করেও আওয়ামী লীগের শেষরক্ষা হবে না। সরকারকে ভোটারবিহীন আখ্যা দিয়ে তিনি বলেন, এ অবৈধ সরকারের সংসদের নির্বাচন কমিশন গঠনে আইন পাসের কোনো এখতিয়ার নেই। এটা কারও কাছে গ্রহণযোগ্য হবে না।
তিনি বলেন, আমরা বলেছি, শেখ হাসিনার সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না। আপনারা পদত্যাগ করুন। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। তারা সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে ঠিক করবে, নির্বাচন কীভাবে হবে। আওয়ামী লীগ ২৪ ঘণ্টা মিথ্যা কথা বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই লুটপাট করে। এখনো লুটপাট করছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, সেটা অবিলম্বে তদন্তের দাবি জানান মির্জা ফখরুল।
একই সঙ্গে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এতে অবশ্য কিছুই হবে না। স্বাস্থ্যমন্ত্রীর নামে কত কিছু হলো, শেষ পর্যন্ত কিছুই হয়নি। দলীয় কর্মসূচি নিয়ে আশা প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, যেখানে আমাদের কর্মসূচি হয়েছে সেখানেই মানুষ ঘর থেকে বেরিয়ে এসেছে। আমাদের এমন কর্মসূচি দিতে হবে যেন মানুষ এই সরকারকে ক্ষমতা থেকে বের করে দেয়।
ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ বক্তব্য দেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com