রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

বৃষ্টি শেষে উত্তরাঞ্চলে শৈত্য প্রবাহের আভাস

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

টানা কয়েকদিনের শৈত্যপ্রবাহের পর দেশে বাড়তে শুরু করেছিল তাপমাত্রা। তবে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। এতে আগামী ২৪ ঘণ্টায় ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
বৃষ্টির শেষে উত্তরাঞ্চলে আবারো মৃদু শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে বলে বণিক বার্তাকে জানান আবহাওয়াবিদ ওমর ফারুক। এ আবহাওয়াবিদ বলেন, আগামীকালও বৃষ্টির এ ধারা অব্যাহত থাকবে। সোমবারের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে। এ সময় উত্তরাঞ্চলে তাপমাত্রা কমে আবার মৃদু শৈত্যপ্রবাহের দেখা মিলতে পারে। তবে তা বেশি স্থায়ী হবে না। এ মাসের তৃতীয় সপ্তাহ থেকে হালকা শীত অনুভূত হলেও তীব্র শীতের কোনো আশঙ্কা আপাতত নেই। ধীরে ধীরে তাপমাত্রা বাড়লে শীতের মাত্রা কমে যাবে।
আবহাওয়া দপ্তরের হিসাব অনুযায়ী, আজ সকাল ৯টা পর্যন্ত সারাদেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৩০ দশমিক ৩ মিলিমিটার। গতকাল ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা ও ময়মনসিংহেও বৃষ্টি হয়েছে। এছাড়া নওগাঁর বদলগাছীতে ১১ মিলিমিটার , ঈশ্বরদীতে ৬, টাঙ্গাইলে ৪, কিশোরগঞ্জের নিকলি ও ময়মনসিংহে ২ মিলিমিটার করে বৃষ্টিপাত হয়েছে।
গতকাল সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ৮ দশমিক ৫ ডিগ্রি। ঢাকায় সর্বনি¤œ তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস ছিলো খুলনার মোংলায়।
আবহাওয়ার পূর্বাভাস বলছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা অনেকটা অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানায়, সংস্থাটি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com