সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে নতুন উদ্ভাবন ডায়াবেটিক ধানের পরীক্ষামূল চাষ ঘোড়াঘাটে মাদক বিরোধী অভিযানে ১০ জন গ্রেফতার ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত ডিমলায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা তীব্র তাপদাহ হাকিমপুরে ৪০০ শিক্ষার্থী পেলো ছাতা সফিউদ্দিন একাডেমিতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রাক্তন গুণীজন ছাত্রদের সম্মাননা বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় স্বর্ণ পদক পেলেন গজারিয়ার মাইশা তৃণমূল পর্যায় থেকে উঠে আসা জননেতা মতিয়ার রহমান কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনের সংবাদ সম্মেলন চাটখিলে দাখিল কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা

ইবির দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল বাতিল করেছে কর্তৃপক্ষ। তারা হলেন- আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান রয়েল ও লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনিরুল ইসলাম জয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৫৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
রেজিস্ট্রার দপ্তর সূত্রে, বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী কোন শিক্ষার্থী পর পর দুই বর্ষের পরীক্ষায় অকৃতকার্য হলে তাদের ছাত্রত্ব বাতিল করা হয়। মেহেদী হাসান রয়েল তৃতীয় ও চতুর্থ বর্ষে এবং মনিরুল ইসলাম জয় প্রথম ও দ্বিতীয় বর্ষে অকৃতকার্য হওয়ায় বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের ১২২ তম একাডেমিক কাউন্সিলের সভায় তাদের ছাত্রত্ব বাতিলের জন্য সুপারিশ করা হয়। পরে সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।
সিন্ডিকেট সভায় ভিসি ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ অন্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় অর্থনীতি বিভাগে আরিফ হাসান ও চারুকলা বিভাগে ইমতিয়াজ ইসলাম এবং রায়হান উদ্দিন ফকির নামে নতুন তিনজন শিক্ষক নিয়োগ দেয়া হয়। এছাড়া সভায় আবাসিক হলের সাবসিডি শিক্ষার্থীপ্রতি ২০ টাকা ও মেধাবৃত্তির টাকা ৫০ শতাংশ বৃদ্ধি এবং একজনকে বিশ্ববিদ্যালয়ের পরিবহনের ড্রাইভার হিসেবে নিয়োগ দেয়া হয়।।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com