বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

চার সপ্তাহের জন্য জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ স্থগিত

বিনোদন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৬ মার্চ, ২০২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ মর্মে হাইকোর্টের রায় স্থগিত করেছেন চেম্বার আদালত। গতকাল রোববার (৬ মার্চ) আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান হাইকোর্টের রায় চার সপ্তাহের জন্য স্থগিত করে আদেশ দেন। গত ২ মার্চ সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দেন হাইকোর্ট। ওইদিন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। অপর প্রার্থী নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।
বয়কট প্রসঙ্গে জায়েদ খান: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন থেকেই এ নিয়ে কানাঘুষা শোনা যাচ্ছিল। বয়কট ঘোষণা করা হবে নায়ক জায়েদ খানকে। অবশেষ আনুষ্ঠানিক এক বিবৃতিতে এইঘোষণা দিলো চলচ্চিত্রের ১৮ সংগঠনের সম্মিলিত চলচ্চিত্র পরিবার। সেখানে বলা হয়েছে, শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের বাকি সংগঠনগুলোর সদস্যদের ঢুকতে দেওয়া হয়নি। এর পেছনে জায়েদ খানের হাত থাকায় তাকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র পরিবার। পরিচালক সমিতির উপমহাসচিব অপূর্ব রানা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। এদিকে এ প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান বলেন, ‘আমি কোনো কিছুই জানি না। লিখিত কিছু হাতে আসেনি। তাই এ ব্যাপারে কিছু বলবো না। যদি আনুষ্ঠানিক কিছু হাতে পাই সংবাদ সম্মেলন করে সবাইকে আমার অবস্থান জানাবো।’
জানা গেছে, শিল্পী সমিতি ছাড়া চলচ্চিত্র পরিবারের ১৮ সংগঠন জায়েদ খানকে বয়কটের ব্যাপারে একমত হয়েছে। তার সঙ্গে এসব সংগঠনের কেউ কাজ করবেন না। সেই সঙ্গে তার কোনো সিনেমা হল মালিকরা প্রদর্শনও করবেন না। প্রসঙ্গত, চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’। ২০১৭ সালে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে আহবায়ক করে এ পরিবার নতুন করে যাত্রা করে। মূলত যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ ও বিদেশি ছবি আমদানিতে অনিয়মের প্রতিবাদে এই পরিবারের জন্ম।
এরপর চলচ্চিত্রের নানা সংকটে এই পরিবারকে ভূমিকা রাখতে দেখা গেছে। চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, নৃত্য পরিচালক সমিতি, চিত্রগ্রাহক সমিতি, ফাইট ডিরেক্টরদের সমিতি, সহকারী পরিচালকদের সমিতি, মেকআপম্যানদের সমিতি, প্রোডাকশন ম্যানেজারদের সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট মোট ১৮টি সংগঠন নিয়ে এই পরিবার। বর্তমানে এর আহ্বায়ক চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। গত শনিবার (৫ মার্চ) থেকে এই পরিবারে যোগ দিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। আজ থেকে চলচ্চিত্র পরিবারে সংগঠনের সংখ্যা ১৯টি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com