শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম ::
চিতলমারীতে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চমক দেখালেন মীনা খাগড়াছড়িতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান আজিজ উদ্দিন বগুড়া ও জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামালপুর সদর উপজেলা পরিষদে বিজন কুমার চন্দরকে বিজয়ী ঘোষণা ডিমলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন মেলান্দহে দুগ্ধ সমবায় প্রকল্পের সদস্যদের মাঝে ঋণের চেক বিতরণ গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ তারাকান্দায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিএনপির ত্রাণ নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত

ইউক্রেনে রুশ সৈন্যদের গুলিতে মার্কিন সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১৪ মার্চ, ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভে দেশটির সৈন্যদের গুলিতে নিহত হয়েছেন ব্রেন্ট রেনাড (৫০) নামে এক মার্কিন সাংবাদিক। গত রোববার কিয়েভের কাছে ইরপিন শহরে এ ঘটনা ঘটে বলে পুলিশের সূত্রে নিশ্চিত করেছে বিবিসি। ইউক্রেনের যুদ্ধ কভার করতের আসা কোনো বিদেশী সাংবাদিকের নিহত হওয়ার ঘটনা এটাই প্রথম।
কিয়েভের পুলিশ প্রধান আন্দ্রি নেবিতোভ বলেন, রুশ সেনারা তাকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। আহত আরো দুই সাংবাদিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত সাংবাদিক ব্রেন্ট রেনাডের নিউ ইয়র্ক টাইমসের একটি প্রেস আইডির ছবি ছড়িয়ে পড়েছে। অবশ্য নিউ ইয়র্ক টাইমসের এক বিবৃতিতে বলা হয়েছে, রেনাডের মৃত্যুর খবর শোনা দুঃখজনক। তবে তিনি ইউক্রেনে তাদের জন্য কাজ করছিলেন না।
নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, সর্বশেষ ২০১৫ সালে তিনি পত্রিকাটির জন্য কাজ করেছিলেন। আর ইউক্রেনে তিনি যে প্রেস আইডি পরেছিলেন সেটি আরো অনেক আগে ইস্যু করা হয়েছিল। এইচবিও এবং এনবিসিতেও কাজ করেছেন ব্রেন্ট রেনাড। তবে ইউক্রেনে তিনি ঠিক কোন সংবাদমাধ্যমের জন্য কাজ করছিলেন সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো এক বিবৃতিতে বলেছেন, ব্রেন্ট রেনাডকে তার জীবন দিয়ে আগ্রাসী শক্তির কপটতা, নিষ্ঠুরতা ও নির্মমতা প্রকাশের চেষ্টার মূল্য দিতে হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com