রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

এই ইসির পক্ষে নিরপেক্ষ নির্বাচন সম্ভব না: ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যত ভালোই হোক না কেন এই ইসির পক্ষে একটি অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব না যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ না হয়। গতকাল মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে জিয়া পরিষদের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
নতুন নির্বাচন কমিশন সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আপনাদের মনে আছে যখন ইসি গঠন প্রক্রিয়া শুরু করল সরকার এবং রাষ্ট্রপতি যখন রাজনৈতিক দল বা সংগঠনকে ডাকা শুরু করলেন তখনই আমরা বলেছি এই ইসি পূর্ণ গঠন ব্যাপারটা এটা জরুরি নয়। জরুরি হচ্ছে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে অতীত অভিজ্ঞতায় নির্বাচনকালীন সময়ে কি ধরনের সরকার থাকবে সেটাই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।
বিএনপি মহাসচিব বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন নির্বাচন কমিশন যে সংলাপ করছে তাতে বিএনপি যাবে না। তিনি বলেন, সংলাপে সুশীল সমাজেরও কোনো আগ্রহ নেই। গত দুইটা-তিনটা নির্বাচন এবং একই সঙ্গে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে যে অভিজ্ঞতা হয়েছে যেটা হচ্ছে সরকার যদি নিরপেক্ষ না থাকে নির্বাচনের সময়ে কোনো নির্বাচনই সুষ্ঠু হওয়া সম্ভব নয়।
মির্জা ফখরুল বলেন, ইতিমধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি মূল্য হ্রাসের দাবিতে যে আন্দোলন করছি সেখানে কিন্তু গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ রয়েছে। আমরা যেকোনো গ্যাস-বিদ্যুত-পানির মূল্য বৃদ্ধির সম্পূর্ণ বিরোধী। এই ধরনের মূল্যবৃদ্ধির উদ্যোগকে আমরা মনে করি গণবিরোধী উদ্যোগ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com