রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে ব্রিটেনে নিউ হোপ এর উদ্যোগ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ মার্চ, ২০২২

সম্প্রতি বার্মিংহামের নিউ হোপ গ্লোবালের উদ্যোগে ন্যাশনাল লটারী ফান্ডের অর্থায়নে Showcasing the Stories of the Liberation War প্রকল্পের আওতায় প্রকাশিত ম্যাগাজিন Quest (Volume-2) এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান আস্টনস্থ সংস্থাটির দপ্তরে অনুষ্ঠিত হয়।
ইউরোপীয়ান পার্লামেন্টের সাবেক সদস্য মিঃ ফিল ব্যানিয়ন সভায় প্রধান অতিথি এবং বার্মিংহাম সিটি কাউন্সিলের কাউন্সিলর জনাব জিয়াউল ইসলাম এবং নাগিনা কাউসার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত সভায় সভাপতিত্ব করেন নিউ হোপ গ্লোবালের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ফয়েজ উদ্দিন এমবিই।
প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং সভাপতি ছাড়াও মুক্তিযোদ্ধা জনাব আবদুল হামিদ, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব মফিজ খান, সাংবাদিক লেখক জনাব আমিনুল ইসলাম শান্ত এবং প্রকাশনাটির সম্পাদক জনাব মারুফ আহমেদ রাবেল অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সভায় বক্তারা ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তি সংগ্রামের পটভূমি, ঐতিহাসিক গুরুত্ব এবং বর্তমান প্রজন্মের বৃটিশ বাংলাদেশীদের কাছে স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে সচেতনতা সৃষ্টি করার বিষয়ে আলোচনা করেন। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণকারী এবং প্রত্যক্ষদর্শীদের ১১ টি স্মৃতিচারনমুলক লেখনী সম্বলিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন ইউরোপীয়ান পার্লামেন্টের সদস্য মিঃ ফিল ব্যানিয়ন। পরিশেষে ম্যাগাজিন বিতরণ এবং মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com