শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানোর মাধ্যমে রমজান শুরু করুন : রাশেদুল ‍ইসলাম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২ এপ্রিল, ২০২২

রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালি ও খাদ্য সামগ্রী উপহার

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কুরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমজান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে ধরনের চারিত্রিক গুণাবলী প্রয়োজন, সেই গুণাবলী সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের সিয়াম পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুসরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
ছাত্রশিবির খুলনা মহানগর কর্তৃক আয়োজিত ইফতার সামগ্রী উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারা দেশে বর্ণাঢ্য র‌্যালি ও বিপদগ্রস্ত মানুষের মাঝে ইফতার সামগ্রী উপহার প্রদান করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। দেশে চলমান পরিস্থিতি সম্পর্কে শিবির সভাপতি বলেন, সমাজে চরম অর্থনৈতিক বৈষম্য চলছে। একদিকে কেউ সম্পদের পাহাড় গড়ে তুলছে অন্যদিকে কেউ গরিব থেকে আরো গরিব হচ্ছে। এদেশে গরিবের সংখ্যা দেখলে হৃদয় হাহাকার করে। অন্যদিকে প্রতিবছরই সরকারের অবহেলা ও এক শ্রেণীর অসাধু ব্যক্তির অপকর্মে রমজানে মানুষকে নানা ভোগান্তিতে পড়তে হয়। তিনি বলেন, ইতোমধ্যে রোজার সামাগ্রীসহ নিত্য পণ্যসামগ্রীর দাম লাগামহীনভাবে বাড়ছে। যা সবাইকে বিশেষ করে সমাজের নি¤œবিত্ত মানুষের জীবনকে আরো সংকটে ফেলে দিয়েছে। ফলে প্রতিবছরই এই মুসলিম-প্রধান দেশে মাহে রমজানে মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষের করুণ চিত্র দেখতে হয়। মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে।

পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও তাকওয়ার পরিবেশ সৃষ্টিতে দেশবাসী ও সরকারের প্রতি আহ্বান রেখে তিনি বলেন, সমাজে যারা নি¤œবিত্ত, অসহায়, গরিব ও বিশেষ করে যারা সমস্যাগ্রস্ত কিন্তু চাইতে লজ্জা পান, তাদের পাশে দাঁড়ানো বিত্তবানদের দায়িত্ব। মাহে রমজানে তাদের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিন। এতে আপনাদের রোজা ও সম্পদ সমৃদ্ধ হবে। এমনকি যারা বিত্তশালী নয় তারাও সম্মিলিত উদ্যোগে বিপদগ্রস্ত মানুষকে সহায়তা করতে পারেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় যে কোনো সমস্যা সমাধান সম্ভব। ছাত্রশিবির মনে করে সবার মেধা যোগ্যতাকে কাজে লাগিয়ে আবহমান কাল থেকে এদেশের মানুষের চিন্তাধারা তথা ইসলামের ভাতৃত্ববোধের বিকাশ ঘটাতে হবে। এ দায়িত্ব একজন মুসলিমকে স্বয়ং আল্লাহ তায়ালা দিয়েছেন। ছাত্রশিবির মানুষের জন্য কাজ করা একটি সংগঠন। ইসলামের নির্দেশনা পালনে ছাত্রশিবির তার সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছে। তিনি বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষায় সুদ, ঘুষ, মদ, জুয়া ও অশ্লীলতা-বেহায়াপনাসহ সকল প্রকার হারাম কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামবিরোধী সকল কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র বন্ধ করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআনপ্রেমী নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলামপ্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। ছাত্রজনতাসহ দেশবাসীকে উদ্দেশ্য করে নেতৃবৃন্দ আরো বলেন, কুরআন নাজিলের মাসে সহীহ-শুদ্ধভাবে কুরআন পড়ুন, কুরআন বুঝুন, আল-কুরআনের আলোকে সমাজ ও নিজেকে গড়ে তুলুন এবং কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করুন।
ঢাকা মহানগর পূর্ব: রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর পশ্চিম: মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক হাফেজ নুরুজ্জামানের নেতৃত্বে র‌্যালিটি মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নারায়ণগঞ্জ মহানগর: মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি নগরীর কেন্দ্রস্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনা মহানগর: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বিপদগ্রস্তদের মাঝে ইফতার সামগ্রী উপহার প্রদান করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম। অন্যদিকে নগরীতে বর্ণাঢ্য র‌্যালিরও আয়োজন করা হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারি ও মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর: পবিত্র মাহে রমজানে দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী উপহার প্রদান করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। এ কর্মসূচিতে মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পাশাপাশি নগরীতে আয়োজিত এক বর্ণাঢ্য র‌্যালিতে সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।
চাপাইনবাবগঞ্জ শহর: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। সকাল ১১টায় শহর সভাপতির নেতৃত্ব র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার জেলা: পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে মৌলভীবাজারে র‌্যালি করেছে ছাত্রশিবির মৌলভীবাজার জেলা শাখা। সকাল ১০টায় সিলেট রোড থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাজার পয়েন্টে এসে সমাপ্ত হয়। র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
চাঁদপুর জেলা: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির চাঁদপুর জেলা শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
ফরিদপুর জেলা: পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে ফরিদপুরে র‌্যালি করেছে ছাত্রশিবির ফরিদপুর জেলা শাখা। সকাল ৯টায় র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
কুড়িগ্রাম জেলা: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা। সকাল ৯টায় জেলা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
কুষ্টিয়া জেলা: ঢাকা-কুষ্টিয়া মহাসড়কে মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা। বর্ণাঢ্য এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।
নাটোর জেলা: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির নাটোর জেলা শাখা। সকাল ৮টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
কক্সবাজার জেলা: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
কুমিল্লা জেলা দক্ষিণ: কুমিল্লায় বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালিটি করে নেতাকর্মীরা।

কুমিল্লা জেলা পশ্চিম: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা জেলা পশ্চিম শাখা। সকাল ৯টায় ঢাকা-কুমিল্লা মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এ সময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com