সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

শ্রমিকদলকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন : নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদলের নেতৃবৃন্দকে পদের পেছনে দৌড়াদৌড়ি না করার আহ্বান জানিয়ে দেশের ক্লান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে বেগবান করা ও শ্রমিকদলকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দিয়েছেন শ্রমিক দলের প্রধান উপদেষ্টা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও শ্রমিকদলের সাবেক কার্যকরী সভাপতি আবুল কাশেম চৌধুরীর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি নেতাকর্মীদের এ পরামর্শ দেন।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি: বি-১৯০১-এর উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নজরুল ইসলাম খান বলেন, পদের জন্য দৌড়ানো অত্যন্ত অমর্যাদার বিষয়। পদের জন্য আপনি যার কাছে তদবির করছেন তিনি আপনাকে কতখানি ঘৃণা করছেন তা কল্পনাও করতে পারবেন না। তাই আপনারা পদের পেছনে না দৌড়ে নিজেদেরকে নেতা হিসেবে যোগ্য করে গড়ে তুলুন। পদ আপনাদের পেছনে দৌড়াবে। আর যোগ্যতা অনুযায়ী যদি আপনি পদ লাভ করেন তাহলে আপনি সেই পদের মর্যাদা পাবেন।
শ্রমিকনেতা কাশেম চৌধুরী স্মৃতি স্মরণ করে তিনি বলেন, আমি যখন তিন বছরের জন্য এম্বাসেডর হয়ে দেশের বাইরে যাই তখন আমি শ্রমিক দলের সভাপতির পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেই। আমি মনে করি দীর্ঘ সময় দেশের বাইরে থেকে সভাপতির পদটি ধরে রাখার কোনো প্রয়োজন নেই। তখন কাশেম চৌধুরী ভাই প্রথম আপত্তি জানান। কাশেম ভাই বলেন, আমি সভাপতির দায়িত্ব পালন করবো কিন্তু ভারপ্রাপ্ত। আপনার পদত্যাগের প্রয়োজন নেই। তখন তিনি খুব সুন্দরভাবে জাফরুল হাসান ভাইকে নিয়ে তিন বছর শ্রমিকদলের নেতৃত্ব দেন। আজকে এরকম নেতৃত্ব আমাদের মাঝে নেই, আমরা তাদের প্রয়োজনীয়তা অনুভব করি। তাই শ্রমিকদলকে শক্তিশালী করতে তাদের মতো নেতৃত্ব তৈরি করতে হবে।
বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার বলেন, সারাদেশের মানুষ প্রজাতন্ত্রের কর্মচারীদের বক্তব্য শুনে অবাক। সরকার, রাষ্ট্র আর দলকে একাকার করে দিয়েছে তারা। রাতের বেলা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোটডাকাতি করা হয়েছে। ফলে আজ তোফায়েল আহমেদের মতো রাজনীতিকরা বলেন, রাজনীতি আর রাজনীতিকদের হাতে নেই। তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় একটু বলে বেশি ও তাদের চাপায় জোর বেশি। সত্যকে মিথ্যা বানাতে আওয়ামী লীগ ভালো পারে। তারা আমেরিকায় গিয়ে বিএনপিকে ম্যানেজ করার চেষ্টা করে আর দেশে এসে বলে বিএনপি বিদেশীদের কাছে ধর্না দেয়। তাই আজকে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ও বিভিন্ন সংকট তৈরি হয়েছে তাতে মরহুম কাশেম চৌধুরীর মতো লোককে প্রয়োজন ছিল। জাতীয়তাবাদী শ্রমিকদলের প্রচার সম্পাদক ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি: বি-১৯০১-এর সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সারোয়ার, পল্লী উন্নয়ন সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব, শ্রমিকদল সভাপতি আনোয়ার হোসাইন, উপদেষ্টা আবুল খায়ের খাজা, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুল করিম মজুমদার, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিন শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, বর্তমান যুগ্ম আহ্বায়ক মো: শরিফুল ইসলাম আউয়াল, সিরাজ উদ্দিন, সিদ্দিকুর রহমান মিন্টু, জিল্লুর রহমান, আরিফ হোসেন রানা, সিনিয়র সদস্য আবু কাউসার ভূঁইয়া প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com