রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

দেশে আসলে কোনো সরকার নেই: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে দেশে আসলে কোনো সরকার নেই।
গতকাল বৃহস্পতিবার ( ২১ এপ্রিল) সকালে শেরেবাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।
ফখরুল বলেন,আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে দেশ পরিচালানায়, দেশকে সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে এবং গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে। এটা পরিষ্কার হয়ে গেছে, এই অবৈধ সরকার যার জোর করে ক্ষমতা দখল করে আছে, তারা পূর্বপরিকল্পিতভাবে এ দেশ থেকে গণতন্ত্রকে হরণ করেছে। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে এবং ছাত্রদের যে ন্যূনতম অধিকার রয়েছে, ন্যূনতম ব্যয়ে শিক্ষা লাভ করা সেই অধিকার থেকে তাদের বঞ্চিত করা হচ্ছে। একইসঙ্গে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অর্থনৈতিক পরিস্থিতি চরম দুর্যোগের দিকে গেছে। ভয়বহ দুর্নীতির কড়াল গ্রাসে এই দেশকে তারা যুক্ত করেছে।
তিনি বলেন, আজ সারা দেশের মানুষ দাবি তুলেছে, এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করা উচিত এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে, নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধায়নে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় জনগণের কাছে গ্রহণযোগ্য সবার অংশগ্রহণে পার্লামেন্ট গঠন করা এখন সবচেয়ে বড় দাবি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com