মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম ::
পি কে হালদারকে হস্তান্তরে সময় লাগতে পারে : দোরাইস্বামী ২১ ডেঙ্গু রোগী ঢাকার হাসপাতালে ভর্তি হজে যেতে পাসপোর্টের মেয়াদ থাকতে হবে ৪ জানুয়ারি পর্যন্ত কুমিল্লা সিটি নির্বাচন: মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপির দুই নেতা সম্রাটের জামিন বাতিলের বিষয়ে আদেশ আজ আর্থিক অনুমোদনের ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর হানিমুনেই আমাকে মেরে ফেলতে চেয়েছিল জনি ডেপ: অ্যাম্বার ২০২২-২৩ অর্থবছরের বাজেটে পরিবহন ও যোগাযোগ খাতে সর্বোচ্চ বরাদ্দ পদ্মা সেতুর টোল নির্ধারণ: বড় বাস ২৪০০, মাঝারি ট্রাক ২৮০০, কার/জিপে লাগবে ৭৫০ টাকা কবিতার ইতিহাসে কাজী নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য সাধারণ রচনা : সংস্কৃতি প্রতিমন্ত্রী

মকবুল হোসেনের মুক্তির দাবিতে মঙ্গলবার প্রতিবাদ সভা: মির্জা ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার বিএনপি নেতা মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল (মঙ্গলবার) ঢাকাসহ সকল মহানগরে প্রতিবাদ সভা করবে বিএনপি। গতকাল শনিবার গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত শুক্রবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। ভার্চুয়াল এ সভার সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান বিএনপি মহাসচিব। ফখরুল বলেন, গণমাধ্যমের প্রতিবেদনে যে সত্যটি উদঘটিত হয়েছে যে, হামলাকারীরা ছাত্রলীগের সন্ত্রাসী। ভিডিও ফুটেজ থেকে কমপক্ষে তিনজনকে চিহ্নিত করা হয়েছে, যারা ছাত্রলীগের সক্রিয় কর্মী। গণমাধ্যমের রিপার্টে এটা স্পষ্ট যে, প্রধানত: চাঁদাবাজির কারণে এবং নিজেদের প্রভাব বিস্তারের জন্য ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সন্ত্রাসীরা এই ঘটনার জন্য দায়ী। শুধু এ ঘটনাই নয়, নিউমার্কেটসহ পাশ্ববর্তী এলাকাগুলো দীর্ঘদিন ধরেই শাসক গোষ্ঠীর ছাত্র-ছায়ায় ব্যাপক চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ সংঘটিত হচ্ছে। ছাত্রলীগ ও যুবলীগ, পুলিশের সহায়তায় অপরাধজগত গড়ে তুলছে।
তিনি বলেন, বিএনপি মনে করে সরকারের সীমাহীন দূর্নীতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে, সর্বক্ষেত্রে ব্যর্থতার বিরুদ্ধে যখন জনগণ বিক্ষুব্ধ হয়ে উঠছে, তখন জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য সরকার উদ্দেশ্যমূলকভাবেই এই সংঘর্ষের ঘটনা ঘটিয়ে বিএনপিকে জড়াচ্ছে। সরকার পূর্বের মতই মামলার বেড়াজালে বিএনপি’র নেতা-কর্মীদের বন্দী করার চক্রান্ত করছে। মামলা, গ্রেফতার, গুম, খুন, হত্যা, এই সরকারের প্রধান অস্ত্র যা দিয়ে বিএনপিকে রাজনীতি থেকে দুরে রাখার চেষ্টা করছে, বর্তমান অনির্বাচিত আওয়ামী লীগ সরকার গত এক যুগ যাবত অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্রের সকল যন্ত্রকে ব্যবহার করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি মহাসচিব বলেন, জনগণের জীবনের কোনো নিরাপত্তা নেই, ব্যবসার কোনো পরিবেশ নেই। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। দূর্নীতিকে প্রাতিষ্ঠানিকরণ করা হয়েছে। মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। সংবিধানকে লঙ্ঘন করে একের পর এক নিবর্তনমূলক আইন প্রণয়ন করে একটা ফ্যসীবাদী রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। তিনি বলেন, নিউমার্কেটের সংঘর্ষ, পুলিশের ভূমিকা এবং পরবর্তীতে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার ও মামলা দায়ের আবারো প্রমাণ করলো আওয়ামী লীগ সরকার ভয় দেখিয়ে, নির্যাতন করে, হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com