বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

মকবুল হোসেনের মুক্তির দাবিতে মঙ্গলবার প্রতিবাদ সভা: মির্জা ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার বিএনপি নেতা মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল (মঙ্গলবার) ঢাকাসহ সকল মহানগরে প্রতিবাদ সভা করবে বিএনপি। গতকাল শনিবার গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত শুক্রবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। ভার্চুয়াল এ সভার সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান বিএনপি মহাসচিব। ফখরুল বলেন, গণমাধ্যমের প্রতিবেদনে যে সত্যটি উদঘটিত হয়েছে যে, হামলাকারীরা ছাত্রলীগের সন্ত্রাসী। ভিডিও ফুটেজ থেকে কমপক্ষে তিনজনকে চিহ্নিত করা হয়েছে, যারা ছাত্রলীগের সক্রিয় কর্মী। গণমাধ্যমের রিপার্টে এটা স্পষ্ট যে, প্রধানত: চাঁদাবাজির কারণে এবং নিজেদের প্রভাব বিস্তারের জন্য ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সন্ত্রাসীরা এই ঘটনার জন্য দায়ী। শুধু এ ঘটনাই নয়, নিউমার্কেটসহ পাশ্ববর্তী এলাকাগুলো দীর্ঘদিন ধরেই শাসক গোষ্ঠীর ছাত্র-ছায়ায় ব্যাপক চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ সংঘটিত হচ্ছে। ছাত্রলীগ ও যুবলীগ, পুলিশের সহায়তায় অপরাধজগত গড়ে তুলছে।
তিনি বলেন, বিএনপি মনে করে সরকারের সীমাহীন দূর্নীতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে, সর্বক্ষেত্রে ব্যর্থতার বিরুদ্ধে যখন জনগণ বিক্ষুব্ধ হয়ে উঠছে, তখন জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য সরকার উদ্দেশ্যমূলকভাবেই এই সংঘর্ষের ঘটনা ঘটিয়ে বিএনপিকে জড়াচ্ছে। সরকার পূর্বের মতই মামলার বেড়াজালে বিএনপি’র নেতা-কর্মীদের বন্দী করার চক্রান্ত করছে। মামলা, গ্রেফতার, গুম, খুন, হত্যা, এই সরকারের প্রধান অস্ত্র যা দিয়ে বিএনপিকে রাজনীতি থেকে দুরে রাখার চেষ্টা করছে, বর্তমান অনির্বাচিত আওয়ামী লীগ সরকার গত এক যুগ যাবত অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্রের সকল যন্ত্রকে ব্যবহার করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি মহাসচিব বলেন, জনগণের জীবনের কোনো নিরাপত্তা নেই, ব্যবসার কোনো পরিবেশ নেই। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। দূর্নীতিকে প্রাতিষ্ঠানিকরণ করা হয়েছে। মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। সংবিধানকে লঙ্ঘন করে একের পর এক নিবর্তনমূলক আইন প্রণয়ন করে একটা ফ্যসীবাদী রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। তিনি বলেন, নিউমার্কেটের সংঘর্ষ, পুলিশের ভূমিকা এবং পরবর্তীতে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার ও মামলা দায়ের আবারো প্রমাণ করলো আওয়ামী লীগ সরকার ভয় দেখিয়ে, নির্যাতন করে, হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com