শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম ::
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমছে বিদ্যুৎ উৎপাাদন গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল

আল জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করলো ইসরাইলি সেনারা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২

আল জাজিরার একজন নারী সাংবাদিককে ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনারা। নিহত সাংবাদিকের নাম শিরিন আবু আকলেহ।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। আল জাজিরা এ খবর জানিয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আল জাজিরার সাংবাদিকরা জানান, বুধবার পশ্চিমতীরের জেনিন শহরে ইসরাইলি সেনাদের অভিযানের সময় দায়িত্ব পালনকালে শিরিন আবু আকলেহের ওপর গুলি চালানো হয়। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
আল জাজিরার নিদা ইব্রাহিম জানান, শিরিন আবু আকলেহের মৃত্যুর সময় পরিস্থিতি কেমন ছিল তা স্পষ্ট করে বলা যাচ্ছে না। তবে ওই ঘটনার ভিডিও’তে দেখা যাচ্ছে, তাকে মাথায় গুলি করা হয়েছে। ফিলিস্তিনের রামাল্লাহ থেকে ঘটনা সম্পর্কে তিনি জানান, ‘এখন পর্যন্ত আমরা জানি, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহ মৃত ঘোষণা করেছে। তিনি পশ্চিমতীরের উত্তরাঞ্চলের জেনিন শহরে ইসরাইলি অভিযানের নিউজ কাভার করছিলেন। ওই সময় তার মাথায় গুলি করা হয়। চিন্তা করুন তো, ওই সময় তার সাথে যারা কাজ করছিলেন, তাদের অবস্থা কেমন হয়েছিল!’ কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেছিলেন নিদা ইব্রাহিম। তিনি বলেন, ‘শিরিন আবু আকলেহ অনেক বড় মাপের একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল জাজিরার হয়ে কাজ করছিলেন তিনি।’
এই ঘটনার ব্যাপারে ইসরাইল সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি। এদিকে শিরিন আবু আকলেহ ছাড়াও এক ফিলিস্তিনি সাংবাদিককে গুলি করেছে ইসরাইলি সেনারা। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জেরুসালেম ভিত্তিক কুদস পত্রিকার সাংবাদিক আলী সামৌদিকে পেছন থেকে গুলি করেছে ইসরাইলি সেনারা। তার অবস্থা এখন স্থিতিশীল। এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com