বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
সিলেটে আবার বাড়ছে পানি জামালপুরে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা জগন্নাথপুরে অসহায় মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছেন ওসি মিজান দুর্গাপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ ও শ্রেষ্ঠ শিক্ষার্থীকে প্রেসক্লাব সম্মাননা সাভারে শিক্ষক হত্যা ও নির্যতনের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ রুয়েটে রোবটিক্স ফেয়ার “রোবোট্রনিক ২.০” শুরু গলাচিপায় ব্র্যাক সংস্থা সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা বিষয়ে পল্লী সমাজ গঠন নগরকান্দায় সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমানকে সংবর্ধনা জামালপুরে হিজড়াদের উন্নয়নে কমিউনিটি পর্যায়ে অভিভাবক সভা বরিশাল পোর্টরোড মোকামে নিষেধাজ্ঞা সত্বেও ট্রাকে ট্রাকে আসছে ইলিশ

কবি আল মাহমুদের বড় ছেলে মীর শরীফ মাহমুদের ইন্তেকাল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২১ মে, ২০২২

কবি আল মাহমুদের বড় ছেলে মীর শরীফ মাহমুদের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। গত ২০ মে শুক্রবার বাদ জুম্মা রমনা থানা জামে মসজিদে নামাযে জানাযা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। গত বৃহস্পতিবার রাত ৯টায় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তিকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬০ বছর। আল মাহমুদ ফাউন্ডেশনের সহ-সভাপতি কবি নাজমুস সায়াদাত এসব তথ্য নিশ্চিত করেন। তিনি স্ত্রী এবং দুই ছেলে ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন। বড় ছেলের নাম মীর আকিল শুভ্রম এবং ছোট ছেলের নাম মীর বিজয়। মীর শরীফ মাহমুদের দৈনিক সংগ্রামের সম্পাদনা সহকারী হিসেবে কর্মরত ছিলেন।
কবি আল মাহমুদ ২০১৯ সালে ইন্তিকালের আগে প্রায় এক দশক এই বড় সন্তানের বাসায় বসবাস করতেন। কিংবদন্তি পিতার যাবতীয় বিষয় দেখভাল করতেন তিনি। মরহুমের রুহের মাগফেরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারবর্গ। গত ২০ মে বাদ জুম্মা রমনা থানা জামে মসজিদে নামাযে জানাযার আগে বাবার জন্য দোয়া কামনা করেন মীর শরীফ মাহমুদের বড় ছেলে মীর আকিল শুভ্রম। জানাযার নামাযে মরহুমের নিকট আত্মীয় ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি শহীদুল ইসলাম, বাংলাদেশ কালচারাল একাডেমির সেক্রেটারি ইবরাহীম বাহারী, কবি নাসির হেলাল, কবি আল হাফিজ,সাংবাদিক কবি ও কথাসাহিত্যিক হারুন ইবনে শাহাদাত, আল মাহমুদের প্রকাশক কবি নাজমুস সায়াদাত, আল মাহমুদ ফাউন্ডেশনের সেক্রেটারি কবি সাংবাদিক আবিদ আজম, রাফে সাদমান, প্রকাশক মনিরুজ্জামান, লেখক অঞ্জন শরীফ, কবি আল মাহমুদের বেয়াই আবুল হোসেন, পুত্র মীর আনিস, মীর আরিফ, মীর তারিক, মীর মনির, ভাতিজা আরমানসহ বিভিন্নস্তরের মানুষজন। পরে তার লাশ দাফনের উদ্দেশে আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। উল্লেখ ১৯ মে গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে মীর শরীফ মাহমুদ মগবাজারের নিজ বাসায় অসুস্থবোধ করলে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে উচ্চরক্ত চাপ, কিডনি রোগে ভুগছিলেন।
ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র শোক : দৈনিক সংগ্রামের সম্পাদনা সহকারী ও কবি আল মাহমুদের বড় ছেলে মীর শরীফ মাহমুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তারা বলেন, পরম করুণাময় আল্লাহর দরবারে দোয়া করি তিনি যেন তাকে জান্নাতবাসী করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com