মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
মুসলিম স্থাপত্যের অপূর্ব নিদর্শন ৫ টাকার নোটে মুদ্রিত নওগাঁর কুসুম্বা মসজিদ ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ মেলান্দহে অভ্যন্তরীণ বোরো ধান:চাল সংগ্রহের শুভ উদ্বোধন জলঢাকায় কৃষকদের ফসলি জমির ধান নষ্ট পরিবেশ অধিদপ্তর ছাড়পত্র নেই তবুও চলছে ইট ভাটা ভোটারদের আস্থা চেয়ারম্যান প্রার্থী মোটরসাইকেল প্রতীকের এস এম মুইদুল ইসলামের উপর কালীগঞ্জে ৪ কোটি টাকার রাস্তায় নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ খাদ্য ও শস্য পণ্য উৎপাদন বাড়াতে পারলে,দেশের আর্থিক অগ্রগতি বাড়বে-এস এম শাহজাদা এমপি আবারও ‘আওয়ামী লীগের সাজানো বিষ্ফোরক মামলায়’ পিরোজপুর জেলা যুবদলের সদস্য সচিব সহ যুগ্ম আহ্বায়ক-১ কারাগারে জগন্নাথপুরে মাদ্রাসার ফলাফল সন্তোষজনক জমে উঠছে পিরোজপুরে দ্বিতীয় ধাপের নির্বাচনী প্রচার প্রচারণা

টিকটকে এখন গেমও খেলা যাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ জুন, ২০২২

বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক। বিশ্বের প্রায় সব দেশেই আছে এর কোটি কোটি ব্যবহারকারী। অল্প দিনেই অন্য অনেক বড় বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে পেছনে ফেলে শীর্ষ স্থান দখল করে আছে টিকটক। শর্ট ভিডিও তৈরি করে এই সাইটে আপলোড করে লাখ লাখ টাকা ইনকাম করছেন অনেকে। এবার টিকটক ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো অনলাইন গেম খেলার সুবিধা। শিগগির বাজারে আসছে টিকটক অনলাইন ভিডিও গেম। এরই মাঝে গেমিং প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে টিকটক। মূলত বিজ্ঞাপন সংক্রান্ত বিষয় থেকে আয় বাড়াতে এই সিদ্ধান্ত বলে জানা গেছে। তবে শুধু ভিয়েতনামে এই গেমিং প্ল্যাটফর্ম প্রথমে চালু করা হচ্ছে। পুরো পরিকল্পনাটি সফল হলে অন্য দেশেও চালু করা হবে ওই প্ল্যাটফর্ম।
ভিয়েতনামে মোট স্মার্টফোন ব্যবহারকারীর ৭০ শতাংশের বয়স প্রায় ৩৫ বছরের নিচে। তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে। মূলত মেটার মালিকানাধীন টিকটক প্রচুর পরিমাণে ব্যবহার করে তারা। আর সেকারণে টিকটক এই নতুন গেমিং প্ল্যাটফর্ম আনতে চলেছে ব্যবহারকারীদের জন্য।
শুধু ভিয়েতনাম নয়, খুব শিগগির টিক টকের ভিডিও গেমের সুবিধা পাবেন বিশ্বের স্ব দেশের ব্যবহারকারীরাই। এরই মধ্যে বিভিন্ন থার্ড পার্টি গেমিং সংস্থার সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে তাদের। সেই তালিকায় আছে জিঙ্গা ইনকের মতো নামী স্টুডিও। যদিও এবিষয়ে বিস্তারিত মন্তব্য করেনি টিকটক।
সূত্র: রয়টার্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com