শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

এই বাজেট জনগণের জন্য নয়: ফখরুল

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১০ জুন, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের সরকার অনির্বাচিত সরকার। সরকার গতকাল বাজেট ঘোষণা দিয়েছে। এই বাজেট জনগণের জন্য নয়। এই সরকার জনগণের শত্রু। এই বাজেট জনগণের গণশত্রু হিসেবে ঘোষণা হয়েছে। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি যৌথভাবে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে
মির্জা ফখরুল বলেন, আমরা যখন ছাত্র ছিলাম তখন ১০ টাকা তেলের দাম বাড়লে বিরাট দাম বেড়ে যেত। তখন রাজপথে স্লোগান দিতাম আমরা বলতাম ১০ টাকার তেল খেয়ে স্বর্গে যাব। এখন বলতে চাই, ওই সেতুর টোল দিয়ে এবং পদ্মা সেতু দিয়ে স্বর্গে যাবো।
তিনি বলেন, শিল্প কারখানায় যে গ্যাস ব্যবহার করা হয় সেই গ্যাসের দামও বাড়বে। এভাবে প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি রাতারাতি বাড়তে থাকবে।
আজকের বাজেট পাস করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় অর্থাৎ পুলিশ বাহিনী ও ম্যাজিস্ট্রেটের জন্য বাড়ানো হয়েছে। সরকার সাধারণ জনগণের পাশে অতীতেও ছিল না বর্তমানেও জনগণকে নিয়ে চিন্তাভাবনা করে না।
বিএনপি মহাসচিব বলেন, আমাদের জনগণকে বুঝাতে হবে এই সরকার জনগণের বিরুদ্ধে চলছে। সরকার পদ্মা সেতু নির্মাণ করেছে; সাড়ে আট হাজার কোটি টাকার প্রকল্প ত্রিশ হাজার কোটি টাকার পর্যায়ে নিয়েছে। বাকি সব টাকা চুরি করেছে।
তিনি আরও বলেন, খালেদা জিয়া সাবেক তিনবারের প্রধানমন্ত্রী জনগণের ভোটের প্রধানমন্ত্রী, আজ আমাদের খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। অন্যায় ভাবে তাকে বন্দি করে রাখছে। মিথ্যা মামলা দিয়ে আমাদের অসংখ্যা নেতাকে গ্রেফতার করে রাখছে। শেখ হাসিনার কবল থেকে আমাদের অবশ্যই মুক্তি পেতে হবে। আর এই মুক্তি পাওয়ার জন্য আমাদের গণ-আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশের মানুষ কখনো স্বৈরাচারী, ফ্যাসিবাদী সরকারকে পছন্দ করেনি। মির্জা ফখরুল বলেন, সরকারকে বলছি এখনও সময় আছে পদত্যাগ করুন। এমন এক সময় আসবে আপনি পালানোর সময় পাবেন না। সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশের সব কিছুর দাম বাড়ে শুধু মূল্য কমেছে সাধারণ মানুষের। আওয়ামী লীগের আমলে সবকিছুর দাম বাড়ে শুধু দাম কমে মানুষের জীবনের, যারা প্রতিবাদ করে তাদের জীবনের। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর যৌথ সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান বক্তব্য দেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com