মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

ভারতীয় দূতাবাস অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তারা ঢাকায় ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল করেছে। কর্মসূচি পালনের জন্য গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনে জড়ো হন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা। সেখান থেকে তাঁরা মিছিল নিয়ে ভারতীয় দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করেন।
মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির রেজাউল করিম। কর্মসূচি থেকে কয়েকটি দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস, ভারতীয় হাইকমিশনারকে তলব। মিছিলটি চলাকালে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করেই ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা মিছিল নিয়ে অগ্রসর হন। মিছিলটি শান্তিনগর মোড়ে এলে পুলিশ বাধা দিয়ে থামিয়ে দেয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা সেখানেই বিক্ষোভ মিছিলের কর্মসূচি শেষ করেন। মিছিল শেষে ইসলামী আন্দোলন বাংলাদেশের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল দাবিসংবলিত স্মারকলিপি দেওয়ার জন্য ভারতীয় দূতাবাসের উদ্দেশে রওনা দেয়। ১০ জুন এক বিক্ষোভ সমাবেশ থেকে এই প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।
মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দল অবমাননাকর মন্তব্য করেন। এ নিয়ে দেশ-বিদেশে প্রতিবাদ চলছে। সমালোচনা-প্রতিবাদের মুখে নূপুরকে দল থেকে সাময়িক বহিষ্কার করে বিজেপি। আর নবীনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com