বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

ভারতে অগ্নিপথ বিক্ষোভে ২৪ ঘণ্টায় জ্বালানো হলো ৭ ট্রেন

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৭ জুন, ২০২২

ভারত সরকারের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে ২৪ ঘণ্টায় অন্তত ছয়টি ট্রেনে আগুন লাগিয়েছে বিক্ষোভকারীরা। গতকাল শুক্রবার সকালে পূর্ব-উত্তরপ্রদেশের বালিয়া স্টেশনে একটি ট্রেনে আগুন জ্বালিয়ে দেয় আন্দোলনকারীরা। ভাঙচুর করা হয় রেলস্টেশন। পুলিশ ও রেলরক্ষী বাহিনীর সদস্যরা দ্রুত সেখানে গিয়ে সরিয়ে ফেলে জ্বলন্ত বগিগুলো।
অন্যদিকে তেলেঙ্গানার সেকেন্দরাবাদে আগুন লাগানো হয় একটি ট্রেনে। পুলিশ জানায়, স্টেশন চত্বরে ঢুকে আন্দোলনকারীরা প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন ধরিয়ে দেয়। গতকাল শুক্রবার সকালে বিহারের সমস্তিপুর জেলার মহিউদ্দিননগর স্টেশনে বিক্ষোভ শুরু করে স্থানীয় জনগণ। ওই সময় স্টেশনে দাঁড়িয়ে থাকা জম্মু-তাওয়াই এক্সপ্রেসে আগুন লাগানো হয়। বেগুসরাইয়ের স্টেশনে ভাঙচুর চালায় এক দল আন্দোলনকারী। অগ্নিপথ-এর আগুনে পুড়ে যায় বিহারের লাখিসারাই ও সমস্তিপুর স্টেশনে দাঁড়ানো নয়াদিল্লি-ভাগলপুর বিক্রমশীলা এক্সপ্রেস ও নয়াদিল্লি-দ্বারভাঙ্গা বিহার সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেস।
জানা গেছে, অগ্নিপথ আন্দোলনের জেরে ২০০টি ট্রেন চলাচল বিঘিœত হয়েছে, ৩৫টি ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে এবং ১৩টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। আন্দোলনের প্রভাব পড়েছে বিহার রাজ্যের ট্রেন-সার্ভিসেও। হাওড়া থেকে বাতিল হয়েছে তিনটি ট্রেন। পাটনা জনশতাব্দী, নয়াদিল্লি দুরন্ত ও উপাসনা এক্সপ্রেস বাতিল ঘোষণা করা হয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com