সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

চীনে নতুন করে করোনার সংক্রমণ, আক্রান্ত ৫৭

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৪ জুন, ২০২০

চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৭ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এপ্রিলের পর থেকে সেখানে একদিনে এত বেশি রোগী আর কখনোই শনাক্ত হয়নি।

রোববার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন শনাক্ত রোগীদের মধ্যে ৩৬ জনই বেইজিংয়ে স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। বাকি ২১ জন বিদেশফেরত।

প্রায় দুই মাস পর কিছুদিন আগে হঠাৎ করেই বেইজিংয়ে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। সংক্রমণ বৃদ্ধির কারণে ইতোমধ্যেই সেখানকার দু’টি প্রধান পাইকারি পণ্যের বাজার লকডাউন করে দেয়া হযেছে। অন্তত ১১টি এলাকার বাসিন্দাদের জন্য জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

বাজার দু’টির কাছে মোতায়েন করা হয়েছে শত শত পুলিশ সদস্য। নিকটবর্তী অন্তত নয়টি স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে। নিষিদ্ধ করা হযেছে সব ধরনের খেলাধুলা আয়োজন, সিনেমা হল ও জনসমাবেশ।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। এরপর দ্রুতই ছড়িয়ে পড়ে সারাবিশ্বে।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com