বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম ::
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক মাদারীপুরের শিবচরে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন লক্ষ্মীপুরের মেঘনায় ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়ছে দাম হাতের নাগালে ‘রাজনৈতিক সহিংসতা সুষ্ঠু নির্বাচনের বড় প্রতিবন্ধকতা’ জামালপুর এপির উদ্যোগে শিখন বিনিময় ও সিএফদের ধন্যবাদ জ্ঞাপন ৫৯৮ কোটি টাকায় ৯০ হাজার টন ইউরিয়া কিনবে সরকার দাউদকান্দির আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্বাহী সেলের মহাপরিচালক আল মামুন মোর্শেদ তালতলীতে জাতীয় পার্টির কমিটি ঘোষণা ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলার আবেদন সোনারগাঁওয়ে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রূপচর্চায় সতর্কতা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

কমবেশি সবাই রুপচর্চা নিয়ে বেশ চিন্তিত থাকেন। রূপচর্চার জন্য আমরা ঘরোয়া পদ্ধতিতে অনেক কিছুই ব্যবহার করে থাকি। কিন্তু কিছু ক্ষেত্রে বিশেষ কিছু সর্তকতা না মেনে চললে হতে পারে ত্বকের ক্ষতি। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য আমরা হলুদের প্যাক ব্যবহার করে থাকি। কিন্তু হলুদের প্যাক ব্যবহার করার পর আমাদের কিছু সচেতনতা মেনে চলতে হবে। কাঁচা হলুদের প্যাক মুখে ব্যবহারের পর রোদে যাওয়া যাবে না একদমই। হলুদের ফেইস প্যাক ব্যবহারের পর রোদে বের হলে ত্বক কালচে হয়ে পরে। ফলে ত্বক হারিয়ে ফেলবে ন্যাচারাল মলিনতা। তাই কাঁচা হলুদের ফেইস প্যাক ব্যবহারের পর রোদে যাওয়া থেকে বিরত থাকাই ভালো।
এছাড়া ত্বকে কখনই লেবু সরাসরি ব্যবহার করা উচিৎ নয়। লেবু অ্যাসিডিক হওয়ার কারণে এটি ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই ত্বকে লেবু ব্যবহার করতে চাইলে সরাসরি ব্যবহার না করে বিকল্প পদ্ধতি বেছে নিন। ত্বকের উজ্জলতার জন্য আমরা অনেক সময় ত্বকে বেকিং সোডা ব্যবহার করে থাকি যা ত্বকের ব্যবহার করা একদমই উচিৎ নয়। এটি ত্বককে আরও ড্যামেজ করে দেয়। তাই ত্বকে বেকিং সোডা ব্যবহার করা থেকে বিরত থাকুন।
ত্বকে কখনই সরাসরি অ্যালোভেরার জেল ব্যবহার করা উচিৎ নয়। কারণ এতে থাকা এনজাইম আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। তাই অ্যালোভেরা জেল বিকল্প পদ্ধতি অবলম্বন করে অথবা কোনো ফেইস প্যাক-এর সাথে মিশিয়ে ব্যবহার করুন। ত্বকে কখনই চিনি দিয়ে স্ক্রাবিং করা ঠিক নয়। চিনি নিয়ে স্ক্রাবিং করার ফলে ত্বকের কোষের ক্ষতি হয়। যাদের ত্বকে ব্রণের সমস্যা আছে তাদের জন্য এটি আরও বেশি ক্ষতিকর। তাই চিনি দিয়ে ত্বকে স্ক্রাবিং করার ক্ষেত্রে সতর্ক থাকুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com