বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
শিরোনাম ::
নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল নারীর ক্ষমতায়নে বিশ্বের প্রথম সারির দেশ বাংলাদেশ : ধর্মমন্ত্রী

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসছিল ট্রলার, দুইদিন পর ১৩ জেলে উদ্ধার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৫ আগস্ট, ২০২২

বঙ্গোপসাগর সংলগ্ন পূর্ব সুন্দরবন বিভাগের শ্যালাচর এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ট্রলার থেকে ১৩ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল সোমবার (১৫ আগস্ট) সকালে ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করা হয়। কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের (মোংলা) কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ইঞ্জিন বিকল হয়ে শ্যালারচরে ভাসতে থাকা এফ বি ‘ছোট হুজুরের দোয়া’ ট্রলারের জেলেরা রোববার রাত ১১টার দিকে ৯৯৯ নম্বরে কল দিয়ে তাদের বিপদের কথা জানান। এরপর ৯৯৯ থেকে কোস্টগার্ডের কাছে বার্তা আসে। এ বার্তা পাওয়ার পর সোমবার সকালে ঘটনাস্থলে পৌঁছে ওই ট্রলারে থাকা ১৩ জেলেকে উদ্ধার করা হয়। উদ্ধার জেলেদের বরাত দিয়ে কোস্টগার্ডের এই কর্মকর্তা বলেন, ফিশিং ট্রলারটি গত ১২ আগস্ট পিরোজপুরের ভান্ডারিয়া থেকে ১৩ জেলে নিয়ে মাছ ধরার উদ্দেশে সমুদ্রে যায়।
এরপর ১৩ আগস্ট সকাল ৯টার দিকে তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে ট্রলারটি ভাসতে ভাসতে শ্যালারচর এলাকায় চলে আসে। তখনই তারা ৯৯৯ নম্বরে ফোন করে বিপদের কথা জানান। লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান আরও বলেন, উদ্ধারের পর সোমবার সকাল ৯টা ৫০ মিনিটে আরেকটি ট্রলারে তাদের শরণখোলায় পাঠানো হয়েছে। ওই ট্রলারের সব জেলেরা সুস্থ আছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com