শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
রোনালদোর মতো কোকাকোলার বোতল সরিয়ে দিলেন সিকান্দার রাজা শ্রমিকদের অবিলম্বে অধিকার-ভিত্তিক ক্ষতিপূরণ ও ন্যায়বিচার দেয়ার সুপারিশ সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল এক কলসি পানির জন্য ১ ঘণ্টা অপেক্ষা হলুদ থেকে সবুজ: অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জার্সি উন্মোচন রোহিঙ্গা প্রত্যাবাসনে ইউরোপের দেশগুলো বাংলাদেশের পাশে আছে: পররাষ্ট্রমন্ত্রী কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন, দেখে দুদক বললো ‘নিম্নমানের কাজ’ সোশ্যাল মিডিয়ার কল্যাণে এক যুগ পর জগুনা বিবিকে ফিরে পেলেন পরিবার ফোন ১০০ শতাংশ চার্জ করা ভালো নাকি খারাপ? জামালপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মে দিবস পালিত

বান্দরবান সীমান্তে উত্তেজনা বাড়ছে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

বান্দরবানে মিয়ানমার সীমান্তে উত্তেজনা বাড়তে থাকায় সেখানে সীমান্ত সড়কের নির্মাণ কাজ বন্ধ হয়ে গেছে। গত ১৫ দিন থেকে এই সড়কটি নির্মাণ কাজ বন্ধ আছে। অন্যদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে সীমান্তে লোকজনদের যাতায়াত বন্ধ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। গতকাল মঙ্গলবার সকালে সীমান্তের ওপারে গুলির আওয়াজ শোনা যাচ্ছে। তুমব্রু বাজারের বিপরীতে মিয়ানমার সীমান্তে এসব গুলির আওয়াজ হচ্ছে। এছাড়া রেজু সীমান্তের কাছে হেলিকপ্টার টহল দিতে দেখা গেছে। সকাল থেকে সীমান্তে গুলির আওয়াজ শোনার পর সীমান্তের জিরো লাইনে বসবাসকারী রোহিঙ্গা ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। বর্ডার গার্ড বিজিবি সীমান্তের নিরাপত্তা জোরদার করার পাশাপাশি টহল বাড়িয়েছে।
নিরাপত্তার কারণে সাধারণ খেটে খাওয়া মানুষ বিভাগে পড়েছে। সীমান্ত এলাকার পাহাড়গুলো থেকে গাছ, বাঁশ, লাকড়ি ইত্যাদি সংগ্রহকারী দিনমজুররা এখন সেখানে যেতে পারছে না। ঘুনধুম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো: জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন, গত আগস্ট মাসের ২৫ তারিখ থেকে প্রায় দুই সপ্তাহ পর্যন্ত সীমান্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘুনধুম, তুমব্রু, বাইশফাঁড়ী আত, ফাত্রাঝিড়ি, রেজু আমতলিসহ বিভিন্ন এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে। লোকজনদের সীমান্ত এলাকায় যাওয়া বন্ধ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। এদিকে সেনাবাহিনীর প্রকৌশল ব্যাটেলিয়ন ২০ ইসিবির অধিনায়ক লে. কর্নেল সৈয়দ রিয়াসত আজিম জানিয়েছেন, সীমান্ত উত্তেজনার কারণে গত ১৫ দিন থেকে সীমান্ত সড়কের নির্মাণ কাজ বন্ধ রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে সড়কটির নির্মাণ কাজ পুনরায় শুরু হবে বলে তিনি জানিয়েছেন। বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম জানিয়েছেন, সীমান্তে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। স্থানীয় লোকজনদের সীমান্ত এলাকায় না যেতে পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হচ্ছে। উল্লেখ্য, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির সাথে সে দেশের সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনী বিজিপির মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। এ সংঘর্ষে উভয়পক্ষে বেশ হতাহতের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com