শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

গুলিস্তানে উচ্ছেদ অভিযান, হকারদের বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট ও বায়তুল মোকাররম এলাকায় হকার উচ্ছেদে অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসডিসি)। তবে, বৃষ্টি ও উচ্ছেদের খবর পেয়ে আগেই সরে পড়েন হকাররা। পরে তারা পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় গুলিস্তান জিরো পয়েন্ট থেকে গোলাপশাহ মাজার, ঢাকা ট্রেড সেন্টার ও সার্জেন্ট আহাদ পুলিশ বক্স পর্যন্ত আধঘণ্টা অভিযান চালানো হয়। তবে, অভিযানের সময় রাস্তায় কোনো হকার ছিলেন না।
অভিযানে নেতৃত্ব দেওয়া ঢাকা দক্ষিণ (ডিএসসিসি) সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, আমরা দুপুর ১২টার দিকে অভিযান শুরু করি। কিন্তু বৃষ্টি ও অভিযানের খবর পেয়ে হকাররা আগেই ফুটপাত থেকে সরে যায়। তবে, অভিযানের সময় এক হকারকে ৫ হাজার টাকা জরিমানা ও একটি বেকারির ভ্যান উচ্ছেদ করা হয়েছে বলেও জানান তিনি।
অন্যদিকে, উচ্ছেদ অভিযানের পর গুলিস্তান এলাকায় বিক্ষোভ করেছেন হকাররা। তাদের দাবি, বার বার আশ্বাস দিয়েও কোনো ধরনের পুনর্বাসনের উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। তারা বলেন, আমাদের জন্য পুনর্বাসনের ব্যবস্থা করার কথা। কিন্তু আমরা এখনো কোনো দোকান পাইনি। আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করার দাবি জানাই।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com