শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

করোনার অ্যান্টিজেন টেস্ট অনুমোদনের সিদ্ধান্ত

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট সময় সোমবার, ২৪ আগস্ট, ২০২০

সরকার করোনার অ্যান্টিজেন টেস্ট অনুমোদনের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, করোনার র‍্যাপিড টেস্ট করার কোনো সিদ্ধান্ত নেই। তবে, এখন থেকে করোনার অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা করা হবে। তবে কোনো অ্যান্টিবডি টেস্ট করা হবে না।

সোমবার (২৪ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কোভিড-১৯ প্রাদুর্ভাব রোধে তাইওয়ান সরকার কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, মাস্ক ব্যবহার খুবই জরুরি। মাস্ক ব্যবহারের মাধ্যমে সংক্রমণ কমানো সম্ভব। করোনা ছাড়া অন্যান্য রোগীদের চিকিৎসায় চলতি মাসেই বিভিন্ন হাসপাতাল নন কোভিড হিসেবে নির্ধারণ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতি অনেক ভালো। সংক্রমণ ও মৃত্যু অনেকাংশে কমেছে। সুস্থ হওয়ার হারও বাড়ছে। টেলিমেডিসিনের মাধ্যমে ঘরে থেকে চিকিৎসা নিয়ে করোনা রোগী ভালো হয়ে যাওয়ায় বর্তমানে হাসপাতালে ৭০ শতাংশ শয্যা খালি পড়ে আছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, টিকার ক্ষেত্রে কোনো রাজনীতিতে পড়েনি বাংলাদেশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে কথা বলা আছে। অনুমোদিত টিকাগুলোর ২০ শতাংশ টিকা নিম্নআয়ের দেশগুলো পাবে। তাছাড়া আন্তরাষ্ট্রীয়ভাবেও যোগাযোগ করা হচ্ছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন সেটাই চূড়ান্ত হবে।

এসময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, যে সংকট চলছে, দুর্যোগ চলছে, এটা চ্যালেঞ্জ। সরকার চমৎকারভাবে এই চ্যালেঞ্জ মোকাবিলা করছে। পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায় সহযোগিতা করছে। সুরক্ষা সামগ্রী যথেষ্ট রয়েছে কিন্তু তৃণমূল পর্যায়ে আরও পৌঁছানো দরকার। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, সবাই সবার মতো এগিয়ে আসলে সম্মিলিতভাবে সংকট উত্তরণ সম্ভব।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com