শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

যে সরকারের ওপর জনগণের আস্থা নাই, তাদের সাথে আমরা নাই : জি এম কাদের

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৩ অক্টোবর, ২০২২

যে সরকারের ওপর জনগণের আস্থা নাই, তাদের সাথে আমরা নাই। নির্বাচন কমিশন সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছে। ইভিএম দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মুহাম্মদ কাদের।
গতকাল সোমবার বেলা ১২টার দিকে ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে সৈয়দপুর সেনানিবাসের পাশে সিএসডি মোড়ে সংক্ষিপ্ত পথসভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, ’সরকার জনগণের সাথে প্রতারণা করেছে। একের পর এক জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে কর্তৃত্ববাদী শোষণ ব্যবস্থা কায়েম করেছে। ফলে জনগণ এখন দূরাবস্থায় পতিত হয়েছে। এ কারণেই আজ দেশের মানুষ তাদের প্রতি অত্যন্ত বিতৃষ্ণ। আমরা সব সময় জনগণের পক্ষে। তাই সরকার তথা আওয়ামী লীগের সাথে আমাদের আর কোনো জোট নেই।’
তিনি বলেন, ’নির্বাচন কমিশন সাংবিধানিকভাবে একেবারে স্বাধীন ও স্বতন্ত্র প্রতিষ্ঠান হলেও বর্তমান সিইসিসহ সকল কমিশনারই নিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। বরং তারা সকল রাজনৈতিক দল, দেশপ্রেমিক ব্যক্তি ও সংস্থার পরামর্শ উপেক্ষা করে ইভিএম নিয়ে ব্যস্ত। বস্তুত তারা সরকারের এজেন্ডাই বাস্তবায়ন করছেন। তাই এই ইসি’র অধীনে নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য বস্তুনিষ্ঠ হওয়ার কোনো সম্ভাবনা নেই।’ জিএম কাদের আরো বলেন, ‘ইভিএম দিয়ে সঠিক নির্বাচন হয় না। বরং ডিজিটাল কারচুপির আশঙ্কায়ই বেশি। এ কারণে অনেক উন্নত দেশও ইভিএম বর্জন করে ব্যালটের মাধ্যমে নির্বাচন করে। জনগণ একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রকৃত দেশপ্রেমিক জনপ্রতিনিধি নির্বাচিত করে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা করতে চায়। তাই জনগণের ম্যান্ডেট বাস্তবায়নে আমরাও ইভিএম নয় ব্যালটে নির্বাচন চাই।’ এর আগে তিনি আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছালে শত শত নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানান। তার সাথে সফরসঙ্গী হিসেবে ছিলেন জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান ও নীলফামারী-৪ আসনের এমপি আহসান আদেলুর রহমান আদেল, চেয়ারম্যানের উপদেষ্টা ড. মেহেজেবুন্নেসা রহমান টুম্পা ও কেন্দ্রীয় কমিটির সদস্য আদনান রহমান। এ সময় অন্যদের মধ্যে বিমানবন্দরে আরো উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজুর রহমান বাবলা, রংপুর মহানগর জাপা’র সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, কেন্দ্রীয় কমিটির সদস্য ও পৌর জাতীয় পার্টি সদস্য সচিব রাকিব খান, জাতীয় পার্টির
কেন্দ্রীয় কমিটি ছাত্রবিষয়ক সম্পাদক ফয়সাল দিদার দিপু, নীলফামারী জেলা জাতীয় পার্টি আহ্বায়ক এন কে আলম চৌধুরী, সদস্য সচিব সাজ্জাদ পারভেজ, নীলফামারী জেলা জাতীয় পার্টি যুগ্ম-আহ্বায়ক, সৈয়দপুর উপজেলা আহ্বায়ক সিদ্দিকুল আলম, সদস্য সচিব জি এম কবির মিঠু, পৌর আহ্বায়ক কাজী ময়নুল ইসলাম, প্রবীণ নেতা আলতাফ হোসেন, মাহেদুল খান রক্সি প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com