শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

পুরস্কারের জন্য মনোনীত জয়ার ‘নকশীকাঁথার জমিন’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’। আর এই চলচ্চিত্রটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই) উৎসবে প্রতিযোগিতা বিভাগে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। বিষয়টি গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) জয়া আহসান তার ফেসবুক পোস্টের মাধ্যমে জানান।
তিনি এ পোস্টে লেখেন, ‘আমি অত্যন্ত সম্মানিত ও আনন্দিত যে বিশ্বের অন্যতম ফিল্ম ফেস্টিভ্যালগুলোর একটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) ৫৩তম আসরে বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত আকরাম খান পরিচালিত চলচ্চিত্র নকশীকাঁথার জমিন আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য মনোনীত হয়েছে৷ ২৫ নভেম্বরে ভারতের এই বৃহত্তম চলচ্চিত্র আসরের মূল স্থান গোয়াতে আনুষ্ঠানিকভাবে হবে নকশীকাঁথার জমিন-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে জয়া আরও লেখেন, ‘১৯৯৪ সাল থেকে শুরু হওয়া এই অ্যাওয়ার্ডের জন্য প্রথমবার বাংলাদেশের পক্ষে আমাদের চলচ্চিত্রটি প্রতিযোগিতার জন্য মনোনয়ন পেয়েছে। আমার আনন্দিত হবার বিশেষ কারণ আমার অভিনীত নকশীকাঁথার জমিন প্রিয় কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর কেন্দ্রীয় চরিত্রে আছে নারী এবং চলচ্চিত্রটি আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি।’
সেই সঙ্গে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি লেখেন, নকশীকাঁথার জমিন-এর সঙ্গে জড়িত আমাদের ইউনিট এবং অন্য সবাইকে জানাই আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা। ধন্যবাদ চলচ্চিত্রটির সহযোগী প্রযোজক ফারজানা মুন্নী ও প্রযোজনা সংস্থা টি এম ফিল্মসকে তাদের আন্তরিক সহযোগিতার জন্য। নকশীকাঁথার জমিন ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত। এর আগে সিনেমাটির পরিচালক আকরাম খান গণমাধ্যমকে বলেছিলেন, নকশীকাঁথার জমিন আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড বিভাগে প্রতিযোগিতা করবে।
আইএফএফআইয়ের ৫৩তম এই আসরটি ভারতের গোয়ায় ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। ২৫ নভেম্বর আইনক্স পানজিম অডিটরিয়াম ১-এ সকাল ৯টায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। এদিকে নকশীকাঁথার জমিন ছাড়াও আইএফএফআইয়ের নন-কমপিটিশন বিভাগের সিনেমা অফ দ্য ওয়ার্ল্ডে প্রদর্শিত হবে দেশের আরও তিনটি সিনেমা। এর মধ্যে রয়েছে খন্দকার সুমন পরিচালিত সাঁতাও, নূর ইমরান মিঠু পরিচালিত পাতালঘর এবং গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত পাপ-পূণ্য সিনেমা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com