সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
শেরপুরে সরিষার বাম্পার ফলন নাজিরপুরের মাহামুদকান্দা মাদ্রাসার পরিচালনা পরিষদ কমিটিতে আবারও বিনা প্রতিদন্ধিতায় সভাপতি হলেন মিজানুর রহমান দুলাল পাখি কিনেন প্রভাবশালীরা, হরিণ শিকারও বেড়েছে গোদাগাড়ীতে পুরোদমে চলছে বোরো চাষবাদ নালিতাবাড়ীর নিশ্চিন্তপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বরিশালে ৬ষ্ট ও ৭তম শ্রেণির সিলেবাস বাতিলের দাবীতে ইমাম সমিতির বিক্ষোভ সমাবেশ চকরিয়ার ফাঁসিয়াখালীতে সামাজিক বনায়নের গাছ কাটা অতঃপর জব্দ শিক্ষা যেমন ডিজিটাল হচ্ছে তেমনি শিক্ষকদেরও ডিজিটাল হতে হবে- মনোহরদীতে শিল্পমন্ত্রী হারবাংয়ে জমি দখলে নিতে অসহায় মহিলার বসতভিটা আগুনে পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা আলফাডাঙ্গায় শিক্ষার্থীদের মাঝে কুরআন ও সনদ বিতরণ

পার্লামেন্ট ভেঙে দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন জনগণের দাবি: দুদুর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন যে আমাদের দাবি, বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পার্লামেন্ট ভেঙে দেন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে জনগণের দাবি মেনে নিন।
গতকাল সোমবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দুদু বলেন, দ্রব্যমূল্য কমানোর দাবিতে যে আন্দোলন হয়েছে। সেই আন্দোলনকারীদের সাত থেকে আটজনকে এ সরকার গুলি করে হত্যা করেছে। আমরা এই হত্যার বিচার দাবি করছি। আমরা দাবি করছি, এই সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। পার্লামেন্ট ভেঙে দেন, নির্বাচন কমিশন পুনর্গঠন করেন- এটাই আমাদের দাবি।
ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এদেশের ১৮ জন কৃষক ২৪ হাজার টাকা ঋণ নিয়েছিল। তাদের জেলে ঢুকানো হয়েছে। অথচ এ দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। যারা পাচার করেছে এখন পর্যন্ত শুনি নাই তাদের নামে মামলা হয়েছে তদন্ত হয়েছে বা গ্রেফতার হয়েছে।
তিনি বলেন, সরকারি ব্যাংক আগেই লোপাট হয়েছে। এখন শুনছি বেসরকারি ইসলামী ব্যাংক যেটা লাভজনক প্রতিষ্ঠান ছিল। গত এক মাসে সেই ব্যাংক থেকে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। যাদের নাম নাই, ঠিকানা নাই তাদের নামে এ টাকা লুটপাট করা হয়েছে। বাংলাদেশে এখন লুটেরাদের সরকার ক্ষমতায়। এদেশে লুটের উৎসব চলছে। তারা (আওয়ামী লীগ) লুট করার জন্য ক্ষমতায় এসেছে। পার্লামেন্ট এসেছে লুট করার জন্য। এদের যদি পতন করতে না পারি। তাহলে দেশ ধ্বংস হয়ে যাবে। ২০১৪ ও ১৮ নির্বাচন এদেশের জনগণের জন্য লজ্জাজনক মন্তব্য করে কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, এ নির্বাচনে আমাদের যে ঐতিহ্যবাহী পুলিশ ছিল। যারা মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা পালন করেছিল। তাদের একটা অংশ, একটা গুষ্টিকে ব্যবহার করে পুলিশ বাহিনীকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়েছে। প্রশাসনকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়েছে এই অবৈধ সরকার। যারা (পু‌লিশ) এই অপকর্ম করেছে তারা জানে না ৭১ সালে পাকহানাদারের বিরুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। সেই স্বাধীনতার নেতৃত্ব দিয়েছিলেন স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এবং এই যুদ্ধের অন্যতম সিপাহসালার ছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তার দুই সন্তান তখন জেল খেটেছে। স্বাধীনতার জন্য এত কম বয়সে জেলখাটা তারেক রহমান ছাড়া আর অন্য কেউ আছে কিনা এটা খুঁজে বের করা খুবই কঠিন। অপরাজ্য বাংলাদেশের সহসভাপতি কে এম ওয়া‌জেদ আলী সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজির স ালনায় আরো বক্তব‌্য রা‌খেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোঃ রহমতুল্লাহ প্রমুখ।
৩৭




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com