বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

আবহাওয়া বুঝে শরীর গরম রাখবে শাওমির স্মার্ট স্কার্ফ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

স্মার্টফোন, স্মার্টওয়াচ, গাড়ির পাশাপাশি পোশাকেও প্রযুক্তি যুক্ত করেছে চীনা গ্যাজেট নির্মাতা সংস্থা শাওমি। অনেকদিন আগেই শাওমির অ্যান্টিভাইরাল টি-শার্ট এসেছে বাজারে। সংস্থার দাবি, টি-শার্টটি আটকাতে পারবে কোভিডসহ সব ধরনের জীবাণু।
এমআই পারফরম্যান্স টিশার্টে অ্যান্টিভাইরাল এবং অ্যান্টিব্যাকটেরিয়াল কোটিং রয়েছে। যা বিশেষ কিছু রোগজীবাণুকে দূরে রাখতে সাহায্য করে বা অন্তত তৈরি হওয়া থেকে আটকায়। এবার বৈদ্যুতিক স্কার্ফ বাজারে আনলো সংস্থাটি। শীতে শরীর গরম রাখতে সাহায্য করবে এই স্মার্ট স্কার্ফ।
ব্যাটারি দ্বারা চালিত স্কার্ফটি চার্জ করা যাবে। দেখতে খুবই স্টাইলিশ। ফলে যে কোনো পোশাকের সঙ্গে মানিয়ে যাবে সহজেই। স্মার্ট স্কার্ফটিতে দেওয়া হয়েছে টেম্পারেচার হিটিং কন্ট্রোল। যা কনকনে ঠান্ডায় ব্যবহারকারীকে আরাম দেবে। উচ্চ বিশুদ্ধতার কার্বন ন্যানোটিউব ফিল্ম হিটিং প্রযুক্তির পাশাপাশি তাপমাত্রা সেন্সর ব্যবহার করা হয়েছে স্কার্ফটিতে। সঙ্গে বিল্ট ইন ডিউপয়েন্ট থার্মাল ইনসুলেশন ফিলিং ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে স্কার্ফে।
৩৮ক্ক, ৪৫ক্ক, ৫০ক্ক সেলসিয়াস তিনটি ভিন্ন তাপমাত্রা নিয়ন্ত্রণের ব্যবস্থা রয়েছে। এর সঙ্গে একটি গরম করার শিট দেওয়া হচ্ছে, যা ব্যবহারকারীর ঘাড় এবং শরীরকে উত্তপ্ত করবে। স্কার্ফটি পরার মাত্র ৩সেকেন্ডের মধ্যেই কাজ শুরু করে দেয়। স্কার্ফটি পরিষ্কার করা নিয়ে বিশেষ চিন্তা করতে হবে না। সাধারণ পোশাকের মতোই ওয়াশিং মেশিনেই পরিষ্কার করা যাবে শাওমির স্মার্ট স্কার্ফটি। শাওমির স্মার্ট স্কার্ফটি আপাতত শুধু চীনের বাজারেই পাওয়া যাবে। সেখানে এর দাম থাকছে ম আত্র ১৪৯ চীনা ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় যা মাত্র ২ হাজার ২২২ টাকা। সূত্র: গিজমোচায়না




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com