সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

আরো ৪ মামলায় গ্রেফতার দেখানো হলো রিজভীকে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২

কারাগারে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে আরো চার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রিজভীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ দিন পুলিশ চার মামলায় রিজভীকে গ্রেফতারর দেখানোর আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিচারাধীন তিন মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। আর এক মামলা তদন্তাধীন। এ চার মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখানোর আবেদন করে। পরে আদালত তা মঞ্জুর করেন। এর আগে গত ৭ ডিসেম্বর বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় এক ব্যাক্তি নিহত হন। পরে পুলিশ টিয়ারশেল ও লাঠিচার্জ করে।
এ দিন বিকেলে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। একই দিন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ দিনের সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় পুলিশ মামলা করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com