শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

মেসি নয়, এমবাপ্পেই গোল্ডেন বলের দাবিদার : রোনালদো

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি ইতোমধ্যেই ইতিহাসের সেরা ফাইনাল হিসেবে স্বীকৃতি পেয়েছে। টানটান উত্তেজনার যেই ম্যাচে ফ্রান্সকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে আর্জেন্টিনা। তবে সেই ম্যাচের রেশ যেন এখনো কমছেই না। নানাভাবে প্রতিনিয়ত আলোচনায় উঠে আসছে ম্যাচটি। তবে এবার ‘গোল্ডেন বল’ নিয়েও বিতর্ক দানা বেঁধেছে। সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার রোনালদোর দাবি গোল্ডেন বল মেসি নয়, এমবাপ্পেই প্রাপ্য ছিল। তার দাবীর পেছনের কারণও বর্ণনা করেছেন তিনি। এবার বিশ্বকাপ শিরোপার মতো গোল্ডেন বল নিয়েও লড়াই ছিল সমানে সমান। ফ্রান্স ও আর্জেন্টিনা যখন বিশ্বকাপ জিততে মরিয়া, তখন যেন গোল্ডেন বল নিয়েও নিরব লড়াই চলছিল লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের মাঝে।
শেষ পর্যন্ত বিশ্বকাপের গোল্ডেন বল গেছে আর্জেন্টিনাইন সুপারস্টার লিওনেল মেসির হাতে। যেখানে ফাইনালে জোড়া গোলসহ ৭ গোলের সাথে ৩টি গোলে সহায়তাও করেছেন লিওনেল মেসি। ফাইনালের আগে এসিস্ট বিবেচনায় এমবাপ্পে পিছিয়ে থাকলেও ফাইনালের শেষ মুহূর্তে এসে হ্যাট্রিক করে বসেন এই ফুটবলার। তার এক নৈপুণ্যেই যেন ম্যাচে ফিরে ফ্রান্স। এদিকে ফাইনালে হ্যাট্রিকের ফলে ৮ গোল ও ২টি গোলে অবদান নিয়ে গোল্ডেন বুট জিতেন কিলিয়ান এমবাপ্পে। যদিও গোল সংখ্যায় মেসির চেয়ে এগিয়ে ছিলেন তিনি, তবে গোলে সহায়তা বিবেচনায় সমান ১০টি করে গোলে অবদান রেখেছেন তারা।
তবে ব্রাজিল ও বার্সেলোনার সাবেক তারকা ও দুইবারের বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদোর দাবী গোল্ডেন বলও প্রাপ্য ছিল এমবাপ্পের। এই বিষয়ে তিনি বলেন, ‘আমাকে বেশি মুগ্ধ করেছে কিলিয়ান এমবাপ্পে। দুর্দান্ত একটা বিশ্বকাপ কেটেছে তার, প্রথম ম্যাচ থেকে ফাইনাল পর্যন্ত। এমনকি সে যে ম্যাচে গোল করেনি, সেগুলোতেও ভালো খেলেছে।’ এই সময় রোনালদো আরো বলেন, ‘এমবাপ্পেকে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া উচিত ছিল। কেন না সব দিক থেকেই এটা তার প্রাপ্য। ফাইনালেও তো সে অসাধারণ খেলেছে। ৪টি গোল করেছে। আমি টাইব্রেকারের গোলটিও হিসাবে নেব। সে সবার উপরে ছিল। একদম অপ্রতিরোধ্য।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com