বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

সাংবাদিক আব্দুর রহমান খানের ইন্তেকালে বিভিন্ন মহলের শোক

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২

রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক আব্দুর রহমান খান ইন্তেকালে বিভিন্ন মহলের শোক প্রকাশ অব্যাহত আছে। গত সোমবার দিবাগত রাত সোয়া ২টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।। দীর্ঘদিন ধরে লিভারের জটিলতায় ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি এক মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুর রহমান খান জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সিনিয়র সদস্য ছিলেন। মিরপুর রূপনগরের বাসভবনের সামনে প্রথম নামাজে জানাজা, জাতীয় প্রেসক্লাব চত্বরে দ্বিতীয় জানাজা এবং দুপুরে ডিআরইউ চত্বরে মরহুমের তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।
আব্দুর রহমান খান জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতিসহ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রিধারী খান ১৯৮৩ সালে বাংলাদেশ টাইমস দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রধান প্রতিবেদক ছিলেন। এ ছাড়া ডেইলি টেলিগ্রাফ, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সাথে সাংবাদিকতা করেন। বিগত বিএনপি সরকারের সময় তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। কবি আবদুর রহমান খান জাতীয় প্রেস ক্লাবে কবিদের সংগঠন ‘কবিতাপত্র’র সভাপতি ছিলেন। তিনি ছিলেন প্রতিবাদী, স্পষ্টবাদী ও নীতিনিষ্ঠ। তিনি ১৯৫২ সালের ৩০ নভেম্বর বরিশালের বানারীপাড়ার চৌয়ারীপাড়ায় জন্মগ্রহণ করেন। জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
জাতীয় প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আবদুর রহমান খানের জানাজা সম্পন্ন হয়েছে। সিনিয়র সাংবাদিক আবদুর রহমান খানের জানাজায় অংশ নেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য বিষয়ক উপদেষ্টা এবং সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, প্রধানমন্ত্রীর সাবেক প্রেসসচিব এবং বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আবুল কালাম আজাদ, বিএফইউজের সাবেক সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক সভাপতি জলিল ভূইয়া, বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ, ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ, নুরুল আমীন রুকন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজীজ, ডিইউজের সাবেক সভাপতি কবি আবদুল হাই শিকদার, কুদ্দুস আফ্রাদ প্রমুখ।
ডিআরইউতে জানাজা : এদিকে দুপুরে ডিআরইউ চত্বরে মরহুমের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। ডিআরইউতে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়। ডিআরইউ চত্বরে জানাজা পূর্ব বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী। সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের স ালনায় বক্তব্য রাখেন মরহুমের ছোট ছেলে তানভীর ইসলাম খান।
বিএফইউজে ও ডিইউজের শোক : সিনিয়র সাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আবদুর রহমান খান এর ইন্তিকালে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে। বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ এবং মহাসচিব নুরুল আমীন রোকন এবং ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম এক শোক বাণীতে বলেন, আবদুর রহমান খানের মৃত্যুতে সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হয়েছে। তারা মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com