রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম ::
নেত্রকোনায় বোরো ফসলের বাম্পার ফলনে কৃষকদের মুখে হাঁসি উন্নয়ন করাই আমার একমাত্র মিশন ও ভিশন-মহিউদ্দিন মহারাজ, এমপি ফটিকছড়িতে এক বৈদ্যকে দা, দিয়ে কুপিয়ে হত্যা, অভিযুক্ত গ্রেফতার বোয়ালমারীতে ফসলের ক্ষতি করে চলছে ব্যাটারি প্রসেসিং ইন্ডাস্টি বরিশালে আল্লাহর রহমত কামনায় ইসতেসকার নামাজ আদায় জলঢাকায় পৌর উপ নির্বাচনকে ঘিরে স্থানীয় এমপির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন বরিশালে পানির স্তর নেমে যাওয়ায় চাপকলে উঠছে না পানি সাংবাদিক নাদিম হত্যাকারীরা জামিনে এসে পরিবারকে হুমকি দিচ্ছে, ১০ মাসেও আটক হয়নি মূল খুনি মাধবদীতে চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের হাসপাতালে ডাক্তার উপস্থিত না থাকলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে-স্বাস্থ্যমন্ত্রী

ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে আনলক করবেন যেভাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

বর্তমানে ব্যক্তিগত সুরক্ষার জন্য স্মার্টফোনে পাসওয়ার্ট ব্যবহার করেন কমবেশি সবাই। যেন যে কেউ সহজে আপনার স্মার্টফোনটিঘাঁটাঘাঁটি করতে পারবে না। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বড় সুবিধা হচ্ছে এর লক সিস্টেম। ব্যবহারকারীর নিরাপত্তার প্রায় ১০০ শতাংশই রক্ষা করে স্ক্রিন লক।
স্মার্টফোন স্ক্রিন লক করে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে গুরুত্বপূর্ণ তথ্য, ছবি নিরাপদ রাখতে পারবেন। ফোনের স্ক্রিন লক করে রাখতে কেউ ব্যবহার করেন প্যাটার্ন, আবার অনেকে কোড নম্বর। তবে কোনো কারণে সেই নির্দিষ্ট পাসওয়ার্ড ভুলে গেলে পড়তে হয় নানান বিপত্তিতে।
চলুন দেখে নেওয়া যাক ফোনের পিন, প্যাটার্ন বা পাসওয়ার্ড ভুলে গেলে কীভাবে সেটি আনলক করবেন-
জি-মেইলের সাহায্যে করতে পারেন: >> পাসওয়ার্ড ভুলে যাওয়ার পরেও যদি পাসওয়ার্ড দেওয়া হয়, তা হলে ফরগট প্যাটার্ন বা ফরগট পাসওয়ার্ডের অপশন দেখা যায়, এটাতে ক্লিক করুন। >> এরপর আপনাকে নিজের জি-মেইলের ইউজার নেম ও পাসওয়ার্ড নিয়ে সাইন ইন করুন। >> এরপর নতুন পাসওয়ার্ড দিয়ে ফোন আনলক করুন।
ডিভাইস ম্যানেজারের সাহায্যে করতে পারেন:>> এই পদ্ধতিতে ফোন আনলক করতে হলে আগে থেকেই ফোনের ডিভাইস ম্যানেজার অ্যাকটিভ করে রাখুন।
>> এজন্য আপনাকে ডিভাইস ম্যানেজারের ওয়েবসাইট গিয়ে গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে হবে।
>> এরপর ‘ইরাস’ এ ক্লিক করুন। এরপর ফোন ফ্যাক্টরি রিসেট হয়ে যাবে। আপনি আবার নিজের এচ্ছে মতো নতুন পাসওয়ার্ড সেট করতে পারবেন। সূত্র: মেক ইউজ অব




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com