শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

নতুন ক্লাবে বিশ্বের সবচেয়ে বয়স্ক পেশাদার ফুটবলার

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

বয়স প্রায় ৫৬। এখনো খেলে চলেছেন পেশাদার ফুটবল। জাপানের কাজুয়োশি মিউরা সই করলেন পর্তুগালের দ্বিতীয় ডিভিশনের ক্লাব অলিভারেন্সে।
আগামী ২৬ ফেব্রুয়ারি ৫৬ বছর পূর্ণ হবে মিউরার। যে বয়সে সকলে পেশাদার ফুটবল ছেড়ে কোচিং বা ক্রীড়া প্রশাসনে যুক্ত হয়ে যান, ওই বয়সেও চুটিয়ে খেলে চলেছেন জাপানের এই ফুটবলার। তিনিই এখন বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলার। ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত জাপানের হয়ে ৮৯ ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে তার গোলের সংখ্যা ৫৫। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেও খেলা ছাড়েননি তিনি। ২০০৫ সাল থেকে তিনি জাপানের ইয়াকোহামা এফসির ফুটবলার। যদিও গত ১৭ বছরে লোনে একাধিক ক্লাবের হয়ে খেলেছেন তিনি। এ বার লোনে সই করলেন পর্তুগালের দ্বিতীয় ডিভিশন ক্লাবে। এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।
উল্লেখ্য, পর্তুগালের ক্লাব অলিভারেন্সের মালিকানা রয়েছে জাপানের ইয়াকোহামা এফসি কর্তৃপক্ষের হাতেই। পর্তুগিজ লিগের দ্বিতীয় ডিভিশনে এ মরসুমে ভালো পারফরম্যান্স করতে পারছে না অলিভারেন্স। স্ট্রাইকারের সমস্যায় ভুগছে দল। তাই মিউরাকে লোনে অলিভারেন্সে পাঠিয়েছে ইয়াকোহামা এফসি।
গত মরসুমে লোনে মিউরা খেলেছিলেন সুজুকা পয়েন্ট গেটার্সের হয়ে। ১৮টি ম্যাচে দু’টি গোল করেছিলেন। ১৯৮০ সাল থেকে পেশাদার ফুটবল খেলছেন মিউরা। নতুন ক্লাবের সঙ্গে চুক্তি সইয়ের পর মিউরা বলেছেন, ‘এই জায়গাটা আমার কাছে একদম নতুন। এখনো কঠোর পরিশ্রম করতে পারি। সকলের সামনে নিজের ফুটবল দক্ষতা প্রমাণ করতে চাই। দেখাতে চাই কেমন ফুটবল খেলি আমি।’
সূত্র : আনন্দবাজার পত্রিকা




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com